• রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধামরাইয়ে স্কুল ঘর বিক্রির ঘটনায় এলাকাবাসীর মানববন্ধন

  মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই, ঢাকা

১০ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৮
মানববন্ধন
স্কুল ঘর বিক্রির ঘটনায় মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

ঢাকার ধামরাইয়ের নান্নার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের অনিয়মের অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। শিক্ষক ও কমিটির লোকজন মিলে পুরাতন স্কুলঘরের টিন টেন্ডার ছাড়াই বিক্রির ঘটনায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার নান্নার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন নান্নার ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, এই স্কুলের কিমিটির কয়েকজন সদস্য ও শিক্ষকরা মিলে দরপত্র ছাড়াই নিজেরা পুরাতন স্কুলের টিন বিক্রি করেছে। ভ্যান গাড়ি টিন উঠাতে দেখেছি। তখন জিজ্ঞেস করাতে তারা বলছে স্কুলের টিন কিনে নিলাম। আমি তখন ভাবছিলাম হয়ত দরপত্রের মাধ্যমেই স্কুলের টিন বিক্রি হইছে। কিন্তু পরে জানতে পারি যে কোনও দরপত্র হয় নাই। প্রধান শিক্ষক ও কমিটির সদস্যরা মিলে এই টিন বিক্রি করেছে।

যুবলীগ নেতা জাকির হোসেন তার বক্তব্যে বলেন, স্কুলের নতুন কমিটি গঠন করা হয়েছে। যে কমিটিতে এলাকার ইয়াবা ব্যবসায়ী রয়েছে। তার নামে এখনো ইয়াবার মামলা চলমান রয়েছে। তার কারসাজিতেই স্কুলের এই টিন বিক্রি করা হয়েছে। আমি উপজেলা শিক্ষা অফিসার ও প্রশাসনের কাছে অনুরোধ জানাই তারা যেন সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর যথাযথ ব্যবস্থা গ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, সরকারী স্কুলের জিনিস পত্র এই ভাবে নিজেরদের ইচ্ছে মত বিক্রি করে সেই টাকা শিক্ষক ও কমিটির লোকজন ভাগবাটোয়ারা করে নিবে এটা মেনে নেয়া যায় না।

স্কুলের প্রধান শিক্ষক হয়ে যদি স্কুলের জিনিস পত্র বিক্রি করে সেই টাকা ভাগবাটোয়ারা করে তা হলে সেই শিক্ষক স্কুলের ছাত্রছাত্রীদের কি শিক্ষা দিবে? অবিলম্বে এই দুর্নীতি করা প্রধান শিক্ষককে প্রত্যাহার ও কমিটি বিলুপ্তির দাবি জানান এলাকাবাসী।

এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন, নান্নার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হক মোল্লা, নান্নার ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, জামাল হোসেন,ছাত্রলীগ নেতা নিয়ামত মোল্লা ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ এলাকার কয়েকশত লোকজন।

উল্লেখ্য, গত শনিবার (৪ সেপ্টেম্বর) নান্নার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৮/১০ মণ পুরাতন স্কুলের টিন বিক্রির অভিযোগ উঠে ওই স্কুলের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের বিরুদ্ধে।

পরে এ ঘটনায় স্থানীয়দের মধ্যে সৃষ্টি হয় আলোচনা সমালোচনা এবং গণমাধ্যমেও উঠে আসে এই দুর্নীতির খবর। গণমাধ্যমে খবর প্রকাশের পরই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে তিন কার্যদিবসের মধ্যে তার প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন উপজেলা শিক্ষা অফিসার (প্রাথমিক) তাজমুন নাহার ।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড