• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে আগুন : ফের মাথার খুলি ও হাড় উদ্ধার

  সাইদুর রহমান, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ

০৯ সেপ্টেম্বর ২০২১, ২০:৩০
অগ্নিকাণ্ড
হাশেম ফুডস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় আরও একজনের কঙ্কাল উদ্ধার করা হয়েছে। ছবি : দৈনিক অধিকার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় হাশেম ফুডস অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় তল্লাশি চালিয়ে আরও একজনের মাথার খুলি, দেহের হাড় ও কঙ্কাল উদ্ধার করেছে সিআইডি। নিহত ওই শ্রমিকের দেহাবশেষটি নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকালে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার হারুন উর রশীদ এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল থেকে দ্বিতীয় দিনের মতো ওই কারখানায় তল্লাশি চালানো হয়। একপর্যায়ে বিকালে কারখানার চতুর্থ তলার দক্ষিণ পাশ থেকে একজনের মাথার খুলি, দেহের হাড় ও কঙ্কাল উদ্ধার করা হয়েছে। সেগুলো অগ্নিকাণ্ডে নিহত শ্রমিকের।

তিনি বলেন, দেহাবশেষটি নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সেখান থেকে পরবর্তীতে ডিএনএ পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হবে।

এর আগে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকালে কারখানার চতুর্থ তলায় তল্লাশি অভিযান চালিয়ে দুইটি মাথার খুলি, হাড় ও চুল উদ্ধার করেছে সিআইডি ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

সিআইডির জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার হারুন উর রশীদ আরও জানান, অগ্নিকাণ্ডে লাবুনি, সাজ্জাত ও মহিউদ্দিন নামে আরও তিন শ্রমিক নিখোঁজের আবেদন পেয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি এই তল্লাশি অভিযান শুরু করে। ফায়ার সার্ভিসের সদস্যরা অভিযানে সহযোগিতা করছে।

এ দিকে, গত ৮ জুলাই হাসেম ফুডস কারখানায় আগুন লেগে অর্ধশতাধিক মানুষের মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের পক্ষ থেকে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়। পরে কারখানার নানা অনিয়মের চিত্র তুলে ধরা হয় তদন্ত কমিটির প্রতিবেদনে।

আরও পড়ুন : যশোরে বাসচাপায় ঝরল নানি-নাতনির প্রাণ

ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে কারখানার মালিক আবুল হাসেম, তার চার ছেলেসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা করে। এরপর আসামিদের গ্রেফতারের পর চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। পরে আদালতে থেকে তারা জামিনে বের হন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড