• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনা বিভাগে করোনায় আরও ৪ জনের মৃত্যু

  সারাদেশ ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০২১, ১৯:০৫
করোনাভাইরাসে আক্রান্ত পৃথিবী (ছবি : সংগৃহীত)

খুলনা বিভাগে করোনা ভাইরাসে শনাক্ত ও মৃতের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৬৪ জনের। এর আগে বুধবার (৮ সেপ্টেম্বর) বিভাগে করোনা আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ১৬৬ জনের।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, গত ২৪ ঘণ্টায় ৩৮৬ নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬ শতাংশ। আর মারা গেছেন দুজন।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনায় দুজন, যশোর ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১০ হাজার ৩৯০ জনের শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৬৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ১ হাজার ৬৯৩ জন।

আরও পড়ুন : ১৯৯০ সাল থেকে পত্রিকা বিলি করছেন আব্দুল আলিম

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া বাগেরহাটে ৪, সাতক্ষীরায় ১২, যশোরে ৩৭, নড়াইলে ৬, মাগুরায় ১১, ঝিনাইদহে ১৬, কুষ্টিয়ায় ৩৫, চুয়াডাঙ্গায় ১৪ ও মেহেরপুরে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড