• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়াডাঙ্গায় র‌্যাবের অভিযানে নকল প্রসাধনী জব্দ, গুদাম সিলগালা

  কামরুজ্জামান সেলিম, চুয়াডাঙ্গা

০৯ সেপ্টেম্বর ২০২১, ১৯:০৪
অভিযান
ভেজালবিরোধী যৌথ অভিযানের একটি মুহূর্ত। ছবি : দৈনিক অধিকার

চুয়াডাঙ্গার বাগানপাড়া এলাকার একটি বাড়ির গুদামে ভেজালবিরোধী যৌথ অভিযান চালিয়েছে জেলা প্রশাসন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অভিযানে বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ নকল প্রসাধনী জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ওই ভেজালবিরোধী অভিযান পরিচালনা করা হয়।

পরে গুদামটি সিলগালা করা হয়। একই সাথে নকল প্রসাধনী মজুদ রাখার অপরাধে গুদাম মালিককে ২ লাখ টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান জানান, শহরের বাগানপাড়ায় পুলিশ সদস্য মবিরুল ইসলামের বাড়িতে দীর্ঘদিন থেকে ভাড়া থাকেন গোলাম মোস্তফা (৩৮)। তিনি আলমডাঙ্গা উপজেলার নওলামারী গ্রামের রিকাত আলীর ছেলে। ভাড়া থেকে নকল প্রসাধনী মজুদ করে ব্যবসা করে আসছেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা বড় বাজারের মুন সুপার মার্কেটে তার ব্যবসা প্রতিষ্ঠান অভি-অনিক এন্টারপ্রাইজে যৌথ অভিযান চালানো হয়। পরে সেখান থেকে কিছু নকল প্রসাধনী জব্দ করা হয়। এরপর তার দেওয়া তথ্যের ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালানো হয়। পরবর্তীকালে বাড়ির গুদাম থেকে বিপুল পরিমাণ নকল প্রসাধনী জব্দ করা হয়।

এ ঘটনায় নকল প্রসাধনী মজুদ রাখার অপরাধে ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর ৪১ ধারায় গুদাম মালিক গোলাম মোস্তফাকে ২ লাখ টাকা জরিমানাসহ অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

আরও পড়ুন : কালিয়াকৈরের সব শিক্ষা প্রতিষ্ঠান খোলায় অনিশ্চয়তা

অভিযানে সার্বিক সহযোগিতা করেন ঝিনাইদহ র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ শরীফুল আহসান, চুয়াডাঙ্গা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চুয়াডাঙ্গা জেলা কর্মকর্তা মিলন মিয়া প্রমুখ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড