• রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলাউড়ায় নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ সম্পন্ন

  এস আর অনি চৌধুরী, কুলাউড়া (মৌলভীবাজার)

০৯ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৬
নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ সম্পন্ন
নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ সম্পন্ন (ছবি : দৈনিক অধিকার)

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা পরিষদের আয়োজনে ও নারী ও শিশু উন্নয়ন বিষয়ক কমিটির বাস্তবায়নে নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন ও আয় বর্ধকমূলক প্রশিক্ষণের সমাপনী সম্পন্ন হয়েছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) বিকালে জাইকা’র সহায়তায় কুলাউড়া উপজেলা পরিষদ সভাকক্ষে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ৪ দিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠানে ২৫ জন নারী উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

জানা গেছে, উদ্যোগী বেকার নারীদের কোভিড-১৯ মোকাবেলায় মাস্ক, মিষ্টির কার্টন, শপিং ব্যাগ ও কাগজের প্যাকেট প্রস্ততকরণ বিষয়ক দক্ষতা উন্নয়ন ও আয় বর্ধকমূলক প্রশিক্ষণ প্রদান করা হয়।

কুলাউড়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াসমিন সভাপতিত্ব করেন। প্রশিক্ষণের সমাপনীতে প্রশিক্ষণার্থীদের স্বাবলম্বী হয়ে সরকারের উন্নয়নমূলক কাজে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন, প্রধান অতিথি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও নারী-শিশু উন্নয়ন বিষয়ক কমিটির সভাপতি ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, প্রশিক্ষণার্থী সানজিদা রহমান ও রোকসানা বেগম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জাইকার ইউডিএফ মো. মজিবুর রহমান, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি এম মছব্বির আলী, সাংবাদিক এস আর অনি চৌধুরী।

সভা শেষে প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন। এছাড়া অনুষ্ঠানে উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের অধীনে আইজিএ প্রকল্পের ক্রিস্টাল শো-বিচ ও ডেকোরেটেড ক্যান্ডেল মেকিং ট্রেডের ২৫ জন প্রশিক্ষণার্থীর প্রত্যেককে প্রশিক্ষণ ভাতা বাবত জনপ্রতি ১২ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

আরও পড়ুন : যাতায়াত ব্যবস্থা না থাকায় ছেলে-মেয়ের বিয়ে হচ্ছে না

উল্লেখ্য, কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াসমিন এর পরিচালনায় রবিবার দিনব্যাপী উক্ত প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান। এ সময় বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাও. ফজলুল হক খান সাহেদ ও জাইকার ইউডিএফ মো. মজিবুর রহমান।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড