• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাদের মির্জার অনুসারী কেচ্ছা রাসেলসহ গ্রেফতার ২

  হামিদ রনি, নোয়াখালী

০৮ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪০
গ্রেফতার
অস্ত্রসহ গ্রেফতার শহীদ উল্যাহ ওরফে কেচ্ছা রাসেল। ছবি : দৈনিক অধিকার

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার ঘনিষ্ঠ অনুসারী আলোচিত কেচ্ছা রাসেল (৩১) ও তার প্রতিপক্ষের ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীন চৌধুরীকে (৪৩) গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে উপজেলার মুছাপুর ইউনিয়ন থেকে শাহীন চেয়ারম্যানকে কোম্পানীগঞ্জ থানার পুলিশ এবং উপজেলার বসুরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড থেকে কেচ্ছা রাসেলকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

গ্রেফতার নজরুল ইসলাম শাহীন কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অনুসারী হিসেবে পরিচিত।

অপরদিকে, গ্রেফতার শহীদ উল্যাহ ওরফে কেচ্ছা রাসেল উপজেলার বসুরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের করালিয়া এলাকার মৃত সফি উল্যার ছেলে।

গ্রেফতারের সময় কেচ্ছা রাসেলের কাছ থেকে একটি এলজি, একটি পাইপগান ও ৩ রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ। তার বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় পুলিশ আক্রান্ত ও বিস্ফোরক দ্রব্য আইনে ১৫টি, ডিজিটাল নিরাপত্তা আইনে ২টি, ডাকাতি-দস্যুতার ৩টি ও চুরির একটিসহ মোট ২৩টি মামলা রয়েছে।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম দুই আসামিকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, গ্রেফতার আসামিদের বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে।

এ দিকে, একাধিক সূত্র জানিয়েছে- কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে বিবাদমান দ্বন্দ্বে কাদের মির্জার বিপক্ষে অবস্থান নেন ইউপি চেয়ারম্যান শাহীন। দুই পক্ষের মধ্যে বিরোধের জের ধরে বেশ কয়েকটি সংঘর্ষের ঘটনাও ঘটে। এতে মির্জার অনুসারীরা পাঁচটি মামলায় আসামি করে তাকে।

আরও পড়ুন : এসএমএস জটিলতায় টিকা নিতে পারছেন না রংপুরের মানুষ

অন্যদিকে, ইউপি চেয়ারম্যান শাহীন মির্জা বিরোধীদের অন্যতম নেতা। তার গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নিঃশর্ত মুক্তি দাবি করেছে উপজেলা আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় বুধবার সকালে মুছাপুর ইউনিয়নের একাধিক স্থানে তার গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শাহীন মির্জার অনুসারীরা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড