• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএমএস জটিলতায় টিকা নিতে পারছেন না রংপুরের মানুষ

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

০৮ সেপ্টেম্বর ২০২১, ১৪:৫৮
টিকা
করোনা টিকা নিতে লাইনে দাঁড়িয়ে মানুষের অপেক্ষা। ছবি : দৈনিক অধিকার

এসএমএস জটিলতায় রংপুরে টিকা নিতে পারছেন না অসংখ্য মানুষ। ভুক্তভোগীরা জানিয়েছেন, দ্বিতীয় ডোজের তারিখ পার হয়ে গেলেও অনেকেই এখনো পাননি এসএমএস। এ কারণে টিকা কেন্দ্রে গিয়ে ফিরে আসতে হয়েছে অনেককেই।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে নগরীর রংপুর উচ্চ বিদ্যালয়ে গেলে উপচে পড়া ভিড় দেখা যায়। সাথে নেই স্বাস্থ্যবিধির বালাই।

টিকা নিতে আসা আব্দুর রহিমের সাথে কথা হলে তিনি দৈনিক অধিকারকে জানান, গেল ১১ আগস্ট রংপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে করোনার প্রথম ডোজ টিকা নিয়েছিলেন তিনি। সে সময় দ্বিতীয় ডোজের দিন নির্ধারণ করে দেওয়া হয়েছিল ৮ সেপ্টেম্বর। কিন্তু মোবাইলে ম্যাসেজ না পাওয়ায় টিকা না নিয়েই ফেরত যেতে হচ্ছে তাকে।

কৃষিবিদ হুমায়ন আহমেদ অভিযোগ করে বলেন, অব্যবস্থাপনা আর ম্যাসেজ বিড়ম্বনার কারণেই এত বিশৃঙ্খলা। এ বিষয়ে তিনি সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

বুধবার সকাল থেকেই রংপুরের কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা মানুষের ভিড় দেখা গেছে। কেন্দ্রগুলোতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অনেককেই টিকার জন্য অপেক্ষা করতে হচ্ছে। অন্যদিকে, এসএমএস সংক্রান্ত জটিলতায় টিকাদান কাজেরও ব্যাঘাত ঘটছে বলে জানিয়েছেন স্বাস্থ্যকর্মী রেহানা বেগম।

এ দিকে, প্রথম ডোজ গ্রহণের সময়সীমা পার হওয়ার পরেও ম্যাসেজ না পেলে নির্দিষ্ট কেন্দ্রে যোগাযোগ করার পরামর্শ দিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়। তিনি জানান, ভিড় সামাল দিতেই ম্যাসেজ যাওয়া বিলম্ব হচ্ছে। তবে সরকারি নিয়ম অনুযায়ী প্রত্যেকেই এই টিকার আওতায় আনা হবে।

আরও পড়ুন : শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি থাকলেও প্রস্তুতি নেই পরিচ্ছন্নতার

উল্লেখ্য, রংপুর বিভাগের ৮ জেলায় করোনা প্রতিরোধী ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের টিকা হিসেবে সিনোফার্মের ৪ লাখ ৪৬ হাজার ২৫২ ডোজ দেওয়া হচ্ছে। প্রতিটি ওয়ার্ডে একটি করে কেন্দ্রে তিনটি বুথের মাধ্যমে নারী-পুরুষদের টিকা দেওয়ার কাজ চলছে। আগামী ৫ দিন এই টিকা কার্যক্রম চলবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড