• রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলার মামলায় ৬ আসামির আপিল না মঞ্জুর

  মো. মুশফিকুর রহমান, সাতক্ষীরা

০৮ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫৬
সাতক্ষীরা
জেলা ও দায়রা জজ আদালত (ছবি : দৈনিক অধিকার)

সাতক্ষীরার কলারোয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় সাতক্ষীরার জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন ৬ আসামির ৩টি আপিল না মঞ্জুর করে নিম্ন আদালতের রায় বহাল রেখেছে আদালত।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। এসব আপিল মামলা নিষ্পত্তির জন্য ইতোপূর্বে হাইকোর্টের বেঁধে দেওয়া ২৫ সেপ্টেম্বর সময়ের মধ্যেই এ রায় ঘোষণার নির্দেশ দেয়া হয় বলে জানান জেলা জজ কোর্টের পিপি এড. আব্দুল লতিফ।

আদালত সূত্রে জানা যায়, কলারোয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দ্রুত বিচার আইনের মামলায় চলতি বছরের ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত হতে দেয়া রায়ে বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ আসামির সকলকেই বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। উক্ত রায়ে ক্ষুব্ধ হয়ে দায়রা জজ আদালতে ক্রিমিনাল আপিল মামলা দায়ের করেন আসামি পক্ষ। এরমধ্যে আসামি গোলাম রসুল আপিল ২৫/২১, আসামি অ্যাড. আব্দুস সাত্তার আপিল ২৭/২১, আসামি অ্যাড. আব্দুস সামাদ আপিল ৩৩/২১ এবং আসামি জহুরুল ইসলাম, শাহাবুদ্দীন, রকিব ও মনিরুল ইসলাম আপিল ৪৩/ ২১ নম্বর মামলা দায়ের করেন।

একিসাথে এসব আসামি ওই সময় দায়রা জজ আদালতে জামিনের আবেদনও করেন। কিন্তু তাদের জামিন আবেদন না-মঞ্জুর হওয়ায় উক্ত আদশের বিরুদ্ধে হাইকোর্টে তারা জামিন আবেদন করেন। হাইকোর্ট আসামিদের জামিন দিলেও রাষ্ট্র পক্ষের লিভ টু আপিল করার কারণে চেম্বার জজ আদালত তা বাতিল করেন এবং দায়রা জজ আদালতে তাদের দায়েরকৃত ক্রিমিনাল আপিল মামলা ২৫ সেপ্টেম্বরের মধ্যে নিষ্পত্তি করার জন্য নিন্ম আদালতকে নির্দেশ দেন।

সে অনুযায়ী উল্লেখিত ৪টি আপিল মামলা সম্প্রতি দায়রা জজ আদালতে দ্রুততম সময়ের মধ্যে শুনানী সম্পন্ন হয় এবং আজ এড. আব্দুস ছাত্তারের আপিল মামলাটি বাদে বাকি ৩টি মামলায় রায়ের জন্য দিন ধার্য্য করেন আদালত। এ মামলায় ৬ আসামির ৩টি আপিল না মঞ্জুর ও নিম্ন আদালতের রায় বহাল রেখেছে আদালত। এছাড়া অ্যাড. আব্দুস ছাত্তারের আপিল ২৭/২১ নম্বর মামলাটিতেও আগামীকাল তৃতীয় দিনের মতো অধিকতর শুনানীর জন্য দিন রাখা হয়েছে বলে জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবী এড. আব্দুল মজিদ।

আরও পড়ুন : বীর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় চার্জশীট, নারাজি দিচ্ছেন বাদী

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ার একজন মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে কেন্দ্রীয় নেতাকর্মীদের নিয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন সাবেক বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বেলা ১২টার দিকে তিনি তাঁর সফর সঙ্গীদের নিয়ে কলারোয়া হয়ে যশোরের উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে কলারোয়া বাজারের বিএনপি অফিসের সামনে পৌছালে তাঁকে প্রাণনাশের চেষ্টায় হামলা করে সন্ত্রাসীরা।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড