• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাঠদানের জন্য প্রস্তুত সান্তাহারের সব শিক্ষা প্রতিষ্ঠান

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

০৮ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫৪
ছবি : দৈনিক অধিকার

প্রায় দেড় বছর পর অবশেষে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান। আগামী ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। ১৩ সেপ্টেম্বর থেকে খুলে দেওয়া হবে সব মেডিকেল কলেজ।

বগুড়ার আদমদীঘির সান্তাহার পৌর শহরের সকল সরকারি-বেসরকারি স্কুল-কলেজে আগামী ১২ সেপ্টেম্বর থেকে স্বাস্থ্য বিধি মেনে পাঠদান কার্যক্রম শুরু করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, প্রতিষ্ঠান প্রধানরা স্কুল-কলেজ খোলার সিদ্ধান্তে খুশি। পূর্বপ্রস্তুতি হিসেবে সবকিছু পরিষ্কার করে রেখেছেন। কিছু প্রতিষ্ঠান পরিষ্কারে ঘাটতি থাকলেও তারা সেগুলো শেষ করতে পুরো-দমে কাজ চালাচ্ছেন। শিক্ষার্থীরা যাতে শ্রেণীকক্ষে এসে তার চিরচেনা রূপ ফিরে পায় সে ব্যাপারে যথেষ্ট সোচ্চার রয়েছেন শিক্ষকরাও।

কলেজ ও স্কুলগুলোর কর্তৃপক্ষ জানিয়েছেন, মাস্ক ছাড়া কোন শিক্ষার্থীকেই ক্লাসে ঢুকতে দেওয় হবে না।

সান্তাহার সরকারি কলেজের উপাধ্যক্ষ ড. মো. আবদুল ওহাব বলেন, আমরা কলেজে প্রবেশ পথে শিক্ষার্থীদের জন্য হাত ধোওয়ার জন্য ১০টি পানির ট্যাপের ব্যবস্থা রেখেছি। কলেজের প্রতিটি কক্ষ এবং বাহিরের সকল জায়গা পরিষ্কার করা হয়েছে।

সান্তাহার বি.পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমার জানান, স্কুলের হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে পাশাপাশি তাপ মাত্রা মাপার যন্ত্র এবং আরও কিছু কাজ প্রক্রিয়াধীন আছে যেগুলো ৯ তারিখের মধ্যেই শেষ হয়ে যাবে। শিক্ষক ও শিক্ষার্থীদের ব্যবহারের জন্য প্রতিটি শ্রেণি কক্ষে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা থাকবে।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। তার ১০দিনের মাথায় এক ব্যক্তির মৃত্যু হয়। এরপর ১৭ মার্চ থেকে সারা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড