• রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেয়ারম্যানের পাহাড় কাটার ঘটনায় আদালতের মামলা

  মোহাম্মদ আব্দুর র‌হিম,স্টাফ রি‌পোর্টার (বান্দরবান)

০৮ সেপ্টেম্বর ২০২১, ১৩:১১
বান্দারবান
থোয়াইহ্লা মং মারমা (ছবি : সংগৃহীত)

বান্দরবানের থানচিতে উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মং মারমার বাড়ি তৈরির জন্য পাহাড় কাটার ঘটনায় আদালতের স্বপ্রণোদিত মামলায় থানচি থানার ওসি'কে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বান্দরবানের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন এই আদেশ দেন।

আরও পড়ুন : চেয়ারম্যানের পাহাড় কাটার সত্যতা পেল পরিবেশ অধিদফতর

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির সামির হোসাইন জানান, বান্দরবান জেলার থানচিতে উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মং মারমা কর্তৃক প্রকাশ্যে পাহাড় কেটে বাড়ি নির্মাণ করার ঘটনায় জাতীয় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিক সংবাদ পর্যালোচনা এবং প্রতিবেদনের আলোকে মঙ্গলবার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) থানচি থানাকে তদন্তপূর্বক আগামী ১৩ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন আদালত।

আরও পড়ুন : সংবাদকর্মীদের মিথ্যা অপবাদ দিয়ে সংবাদ সম্মেলন

স্থানীয়দের অভিযোগ, থানচি উপজেলা বাসস্টেশন থেকে আমতলীপাড়া যাওয়ার রাস্তার পার্শ্ববর্তী ইউনিয়ন পরিষদ এলাকায় থানচি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি থোয়াইহ্লা মং মারমা পরিবেশ অধিদফতর এবং প্রশাসনের কোনো ধরনের অনুমোদন ছাড়াই তিন সপ্তাহ ধরে প্রকাশ্যে বাড়ি নির্মাণের জন্য দুটি স্কেভেটর ব্যবহার করে পাহাড় কেটে সমান করেছে। উন্নয়ন কাজের অজুহাতে ইতোমধ্যে পাহাড়ের বিশাল একটি অংশ কেটে অনেকটা সাবাড় করা হয়েছে। বিষয়টি গণমাধ্যমে লেখালেখি হওয়ায় পাহাড় কাটা বন্ধ রাখেন এ নেতা।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড