• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলাউড়ায় সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

  অনি চৌধুরী, কুলাউড়া (মৌলভীবাজার)

০৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৫
কুলাউড়া
সম্প্রীতি সমাবেশ (ছবি : দৈনিক অধিকার)

কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের মুরইছড়া বনবিট এলাকায় সামাজিক বনায়ন নিয়ে সাম্প্রতিককালে খাসিয়া সম্প্রদায় ও উপকারভোগীদের মধ্যে সৃষ্ট ঘটনার আইন-শৃংখলা রক্ষার্থে এক সমাবেশের আয়োজন করা হয়।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে কুলাউড়া উপজেলা প্রসাশনের আয়োজনে ও কর্মধা ইউনিয়ন পরিষদের সহযোগিতায় কাঁঠালতলী বাজারের ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী কমিউনিটি সেন্টারে এ সম্প্রীতি সমাবেশের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এ ঘটনার তীব্র নিন্দা জানান। তিনি বলেন, এসব ঘটনায় যারাই উস্কানি দেবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। বন বিভাগকে তাদের জায়গায় বনায়নে সহযোগিতা করতে হবে। কোন ধরনের বাধা দেয়া যাবে না। রাষ্ট্র শুধু ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীকে নয়, সকল জনগোষ্ঠীকে অর্থনৈতিক ও সামাজিক সর্বোচ্চ নিরাপত্তা দেবে। সবাইকে সম্প্রীতি রক্ষা করে চলতে হবে। রাষ্ট্রকে চ্যালেঞ্জ করার কারও অবকাশ নেই।

তিনি আরও বলেন, বিরোধপূর্ণ ১০৫ নং দাগের ২৮৬ একরের মধ্যে ১৪৫ একর নিয়ে মামলা চলমান রয়েছে। উক্ত দাগের অবশিষ্ট অংশে বন বিভাগের সামাজিক বনায়নের কাজ চলবে। কেউ বাধা দিলে এর পরিনাম ভয়াবহ হবে।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেন, বন বিভাগ রাষ্ট্রের। রাষ্ট্রীয় সামাজিক বনায়ন কর্মসূচি বাস্তবায়ন করে আমাদের প্রকৃতিকে রক্ষা করতে হবে। আমাদেরকে রাষ্ট্রের প্রচলিত আইন মেনে চলতে হবে। ভবিষ্যতে যারা আইন অমান্য করবে তাদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও কুলাউড়া থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন- কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওছার দস্তগীর, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু প্রমুখ।

আরও পড়ুন : রংপুরে সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যু

সমাবেশে আরও বক্তব্য রাখেন- বন বিভাগের কুলাউড়া রেঞ্জ কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন, সামজিক বনায়নের উপকারভোগী হারিছ আলী, খাসি সম্প্রদায়ের নেত্রী বাবলি তালাং, হেনরি তালাং (টু), লবিং সুরেং প্রমুখ।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড