• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাগড়াছড়িতে কলেজের টয়লেট থেকে নবজাতক উদ্ধার

  আল-মামুন, খাগড়াছড়ি

০৭ সেপ্টেম্বর ২০২১, ১২:২৩
ছবি : দৈনিক অধিকার

খাগড়াছড়ি সরকারি কলেজের টয়লেট থেকে সদ্য জন্ম নেওয়া একটি কন্যা নবজাতক উদ্ধার করা হয়েছে। সদ্য ভূমিষ্ঠ নবজাতকটিকে কলেজের টয়লেটে ফেলে পালিয়েছেন মা।

সোমবার (৬ সেপ্টেম্বর) সকালে কান্নার শব্দ শুনে নবজাতকে উদ্ধার করা হয়। কলেজটির প্রভাষক রশমি চাকমা সাংবাদিকদের বলেন, কান্নার শব্দ শুনে টয়লেট থেকে নবজাতক উদ্ধার করেন কলেজের অফিস সহায়ক রেনু ধরসহ স্থানীয়রা। সদ্য ভূমিষ্ঠ নবজাতককে ফেলে তার মা পালিয়েছেন যায়। নবজাতকটিকে খাগড়াছড়ি মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক ডা. রিপল বাপ্পি চাকমা জানান, নবজাতকটি বর্তমানে ভালো আছে। তারপরও হাসপাতালে ভর্তি রেখে আমরা নিবিড় পর্যবেক্ষণে রেখেছি।

খাগড়াছড়ি প্রফেশনাল অফিসার প্রীতি বিজয় চাকমা বলেন, যেহেতু নবজাতকটির কেউ নেই, তাই অভিভাবক নির্ধারণে কিছু প্রক্রিয়া অনুসরণ করে ব্যবস্থা নেওয়া হবে।

হাসপাতালের সমাজ সেবা অফিসার নাজমুল হাসান বলেন, নবজাতকটির চিকিৎসাসহ সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য কর্তৃপক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড