• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নড়াইলে মহিলাদের মাঝে সেলাই মেশিন প্রদান

  শিমুল হাসান, নড়াইল

০৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৮
বিতরণ
সেলাই মেশিন বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

নড়াইলের লোহাগড়া উপজেলা প্রশাসনের আয়োজনে এলজিএসপি-৩ প্রকল্পের অধীনে দরিদ্র মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল এবং অসহায় মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। ৩০ জন মেধাবী ছাত্রী ও ৬০ জন অসহায় মহিলাদের হাতে এ উপহার তুলে দেয়া হয়।

সোমবার (৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার রোকসানা পারভীন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ ফখরুল হাসান, এলজিএসপি-৩ প্রকল্পের নড়াইলের কো-অর্ডিনেটর ফারজানা মুস্তাহিদ, সহকারী কমিশনার(ভূমি) রাখী ব্যানার্জী, ইউপি চেয়ারম্যান কাজী বণি আমিন, নীনা ইয়াসমিন, নড়াইল জেলা ইউনিয়ন পরিষদ সচিব পরিষদের সাধারণ সম্পাদক মো. আরব আলী প্রমুখ।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বক্তব্যে বলেন, এলজিএসপি-৩ প্রকল্পের মাধ্যমে নারীদের মাঝে বাইসাইকেল ও সেলাই মেশিন বিতরণ কার্যক্রম মূলত বর্তমান সরকারের নারী ক্ষমতায়নেরই অংশ।

তিনি আরও বলেন, সরকার নারী ক্ষমতায়নে নানা পদক্ষেপ গ্রহণ করছে এবং ইউনিয়নের গ্রাম পর্যায়ে বাস্তবায়ন করছে। মাননীয় প্রধানমন্ত্রী নারীদের প্রতি বেশি উদার। চীন, কোরিয়াসহ অনেক দেশের নারীরাই বাইসাইকেল ব্যবহার করেন। আমার স্ত্রী নিজেই সেলাই মেশিন দিয়ে পরিবারের সদস্যদের প্রয়োজনীয় কাজ করে থাকেন।

আরও পড়ুন : বিলীন চরের স্কুল, ক্লাসে ফেরাই চ্যালেঞ্জ

সুবিধাভোগী কোটাকোলের আমেনা বেগম (৪৫) বলেন, সেলাই মেশিন পেয়ে অনেক খুশি। পরিবারের কাজ সেরে আশপাশের মানুষেরের কিছু কাজ করতে পারব। সংসারে কিছুটা স্বচ্ছলতা আসবে। সরকারকে অনেক ধন্যবাদ জানাই।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড