• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে মুক্তিযোদ্ধার সন্তানের ওপর সন্ত্রাসী হামলা

  মনিরুজ্জামান, নরসিংদী

০৬ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৫
আহত
আহত মো. শরীফ মিয়া। ছবি : দৈনিক অধিকার

নরসিংদীতে সাবেক ইউপি চেয়ারম্যান ও প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মেহের উদ্দিন চেয়ারম্যানের ছেলে মো. শরীফ মিয়া সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন।

রবিবার (৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে নরসিংদীর মেহেরপাড়া ইউনিয়নের ধুলধুল পাড়ায় এ ঘটনা ঘটে।

ঘটনার বিবরণে জানা যায়, রবিবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে ১০ থেকে ১৫ জনের সংঘবদ্ধ একটি সন্ত্রাসী দল প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মেহের উদ্দিন চেয়ারম্যানের ভগীরথপুরস্থ নিজ বাড়িতে পরিকল্পিত হামলা চালায়। পরে তার ছেলে শরীফকে অপহরণ করে নিয়ে যায়। একপর্যায়ে একই ইউনিয়নের ধুলধুল পাড়া নামক গ্রামের একটি অফিসে নিয়ে বেধম মারপিট করে। এ সময় তাকে হত্যার উদ্দেশ্যে দেশীয় ধারাল অস্ত্র দিয়ে মাথা, বুক, মুখ ও পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করা হয়।

পরে শরীফের আত্ম-চিৎকারে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে ও পরিবারের লোকজনকে খবর দেয়। একপর্যায়ে শরীফের ছোট ভাই ও মেহেরপাড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি রাকিব বিন মেহেরউদ্দীন তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করে।

পরবর্তীকালে শরীফের অবস্থা সংকটাপন্ন দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করেন। বর্তমানে শরীফ গুরুতর আহত অবস্থায় মেডিক্যালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

স্থানীয় ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বেলায়েত হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই ঘটনা পূর্ব পরিকল্পিত এবং রাজনৈতিক বিরোধের কারণে ঘটেছে। রাজনৈতিক প্রতিহিংসার কারণে শরীফকে হত্যার পরিকল্পনা করে ১০ থেকে ১৫ জনের একটি চিহ্নিত সন্ত্রাসী বাহিনী তার ওপর হামলা চালিয়েছে।

এ দিকে, শরীফের ছোট ভাই রাকিব বিন মেহেরউদ্দীন, আহত শরীফ, স্থানীয় ১ নম্বর ওয়ার্ড ইউপি সদস্যসহ এলাকার অনেকেই অপহরণ ও সন্ত্রাসী হামলায় মেহেরপাড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুল হাসান এবং তাহার ছোট ভাইদের দায়ী করেছেন। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন ভুক্তভোগীর পরিবার।

আরও পড়ুন : মানচিত্র থেকে মুছে যাচ্ছে জামালপুরের আইরমারী খান গ্রাম!

বিষয়টিতে মেহেরপাড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুল হাসানের সাথে যোগাযোগ করলে এ ব্যাপারে তার ও তার ভাইদের কোনো সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন তিনি। এ ঘটনায় ষড়যন্ত্রমূলকভাবে তার ও তার ভাইদের নাম জড়ানো হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড