• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালীতে ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল, পুলিশের লাঠিচার্জ

  হামিদ রনি, নোয়াখালী

০৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:০৭
নোয়াখালীতে ১৪৪ ধারা ভঙ্গ (ছবি : দৈনিক অধিকার)

নোয়াখালীতে প্রশাসনের ডাকা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করেছে স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর সমর্থকরা।

সোমবার (৬ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টার দিকে গণপূর্ত ভবনের সামনে থেকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের দিকে যেতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় সাংসদ একরামুল করিম চৌধুরীর পক্ষে বিভিন্ন স্লোগান দেয় মিছিলকারীরা।

নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম জানান, কিছু ব্যক্তি মিছিল করার চেষ্টা করেছিল, পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দিয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম জানান, ১৪৪ ধারা কার্যকর করতে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৬ জন র‌্যাব সদস্যসহ শতাধিক পুলিশ নোয়াখালী পৌরসভা এলাকায় কাজ করছেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত ৩ সেপ্টেম্বর নোয়াখালী জেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি দেওয়ার সিদ্ধান্ত নেন দলটির কেন্দ্রীয় নেতারা। জেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দেওয়া ও নতুন কমিটিকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের নেতারা তিন ভাগে বিভক্ত হয়ে নানা কর্মসূচির ডাক দেন।

সোমবার সকাল ১০টায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীর পক্ষে তার অনুসারীরা জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির দাবিতে আওয়ামী লীগ অফিসে সমাবেশের ডাক দেন। একই সময়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের পাশে টাউনহল মোড়ে সাবেক উপজেলা চেয়াম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীনের নেতৃত্বে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীর পাল্টা সমাবেশের ডাক দেওয়া হয়।

আরও পড়ুন : পদ্মা সেতু এলাকা থেকে গ্রেফতার ১৬ ভারতীয়

একই স্থানে দুই গ্রুপের কর্মসূচি এবং শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌরসভার মেয়র শহীদুল্লাহ খান সোহেলও একই সময় পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে পৌর মিলনায়তনে কর্মী সমাবেশ ও শোভাযাত্রার কর্মসূচি ঘোষণা করেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পৌর এলাকায় সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১২ ঘণ্টার জন্য ১৪৪ ধারা জারি করে নোয়াখালী জেলা প্রশাসন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড