• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৈনিক অধিকারে সংবাদ প্রকাশ

সান্তাহারে মাদকের বিরুদ্ধে পুলিশের কঠোরতা

  নেহাল আহম্মেদ প্রান্ত,আদমদীঘি (বগুড়া)

০৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:১৬
রাজশাহী
সান্তাহার রেলওয়ে জংশন (ছবি : দৈনিক অধিকার)

"পুলিশের কঠোরতার মধ্যেও সান্তাহারে চলছে মাদকের রমরমা ব্যবসা" এই শিরনামে দৈনিক অধিকার পত্রিকায় সংবাদ প্রকাশের পর নড়ে চড়ে বসেছে সান্তাহারের প্রশাসন।

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারের বিভিন্ন মহল্লায় অবাধে কেনাবেচা হচ্ছে ভারতীয় ফেনসিডিল, গাঁজা, ইয়াবাসহ নানা ধরনের মাদক।

সান্তাহার রেলওয়ে জংশন হওয়ায় প্রতিদিন হিলি সীমান্ত দিয়ে ট্রেনে করে বিপুল পরিমাণ ফেনসিডিল, ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য সান্তাহারে আসছে। ট্রেন থেকে এসব মাদকদ্রব্য নিয়ে যাওয়া হয় বিভিন্ন বস্তি ও মহল্লায়। পরে এসব মাদকদ্রব্যের কিছু স্থানীয়ভাবে বিক্রি করা হয়। আর বাকিটা পাইকারি মাদক বিক্রেতাদের কাছে বিক্রি করা হয়। পরে পাইকারি মাদক বিক্রেতারা এসব মাদক বিভিন্ন এলাকায় নিয়ে যায়। উল্লেখিত এলাকা গুলিতে মাদক বেচা-কেনার ওপেন সিক্রেট। এমনকি সান্তাহার জংশন স্টেশনের প্লাটফর্মের ওপর ওপনে চলে মাদক কেনা-বেচা।

এই বিষয়ে গত (২৮ আগস্ট ২০২১) দৈনিক অধিকার পত্রিকায় সংবাদ প্রকাশের পর থেকে প্রশাসন আরও কঠোর পর্যায়ে অভিযান পরিচালনা করছে সান্তাহার পৌর এলাকাসহ আশেপাশের সকল এলাকায়। সংবাদ প্রকাশের পর থেকেই সান্তাহার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্যরা কয়েকজন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসেছে। সম্প্রতি সান্তাহার টাউন পুলিশ শহরের স্টেশন এলাকা থেকে চোলাইমদ সহ ১ জন ও ১ কেজি গাঁজাসহ ৩ জনকে আটক করেতে সক্ষম হন। পাশাপাশি প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে মাদক কারবারিদের আটক করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রবিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে সান্তাহার পৌর শহরের হার্ভে স্কুলের মোড় এলাকায় পুলিশের কমিউনিটি সচেতনামুলক আলোচনা সভায় সিনিয়র সহকারী পুলিশ সুপার (আদমদীঘি সার্কেল) নাজরান রউফ বলেন, সান্তাহার থেকে মাদক নির্মূল করতে পুলিশ সবসময় কঠোর অবস্থানে থাকবে।

এ সময় আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) জালাল উদ্দীন বলেন, আপনারা মাদকের বিরুদ্ধে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন।

আরও পড়ুন : পুলিশের কঠোরতার মধ্যেও সান্তাহারে মাদকের রমরমা কারবার

সান্তাহার পুলিশ ফাঁড়ির পরিদর্শক আরিফুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, সান্তাহার রেলওয়ে জংশন হওয়ায় এখানে মাদকের বেচা-কেনা বেশি, কিন্তু আমরা সব সময় চেষ্টা করছি মাদক নির্মূল করার জন্য। আমরা প্রতিনিয়ত অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের আইনের আওতায় আনার চেষ্টা করছি। আমরা মাদকের বিরুদ্ধে আরও কঠোর অবস্থানে যাব। আমাদের মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড