• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে আলোচিত দুই হত্যার রহস্য উন্মোচন

  রাফিকুল রহমান, রাজশাহী

০৫ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৬
রাজশাহী
ছবি : প্রতীকী

রাজশাহীর তানোর উপজেলায় আলোচিত পৃথক দুই হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করলেন পুলিশ। মাকে হত্যার ঘটনায় নিহতের একমাত্র ছেলে তালাসকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়াও অপর ঘটনায় স্ত্রীর প্রেমিক হত্যায় স্বামী শ্রী জিতেন চন্দ্র পণ্ডিত ও তার ভাই শ্রী জয় চন্দ্র পণ্ডিতকে গ্রেফতার করেছেন পুলিশ। দুটি ঘটনায় তানোর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে তানোর থানার ওসি রাকিবুল হাসান এসব তথ্য নিশ্চিত করেন।

নিহতরা হলেন-মনিরুল ইসলাম ও গৃহবধূ তহুরা বেগম।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) রাতে পরকীয়া প্রেমের দায়ে মনিরুল ইসলামকে হত্যা করা হয়। নিহত মনিরুল ইসলাম হলেন উপজেলার কামারগাঁ ইউপির দূর্গাপুর গ্রামের শুকুর উদ্দিন মোল্লার ছেলে।

এছাড়া মঙ্গলবার (২৪ আগস্ট) রাতে ছেলেকে পড়তে বসতে বলাতে মা তহুরা বেগমকে হত্যা করে লাশ বাড়ির বাইরে ফেলে রাখে ছেলে তালাস। নিহত তহুরা বেগম হলেন মুণ্ডুমালা পৌর এলাকার টকটকিয়া মহল্লার বাসিন্দা।

পুলিশ জানান, প্রায় ১৮ বছর আগে তানোর পৌর এলাকায় বুরুজ মহল্লার বাসিন্দা কাইয়ুম মিয়ার সঙ্গে তহুরার বিয়ে হয়। তহুরার স্বামী কাইয়ুম মিয়া ৩ বছর আগে হেরোইনসহ র‌্যাবের হাতে আটক হয়ে এখন কারাগারে আছেন। এরপর থেকে তহুরা তার একমাত্র ছেলে তালাসকে নিয়ে বাপের বাড়িতে থাকতেন। প্রতিদিনের মতো বাড়ির সবাই রাতে ঘুমাতে যান। পরদিন সকালে বাড়ির পাশে মাটিতে তহুরার লাশ দেখতে পান পরিবারের সদস্যরা। এ ঘটনায় ওই দিনই অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে নিহত তহুরার বাবা আহম্মদ হাজী মামলা দায়ের করেন।

এ বিষয় ওসি বলেন, মৃত তহুরা ও তার ছেলে এক ঘরে ঘুমাতেন। ঘটনার রাতে তহুরা তার ছেলে তালাসকে পড়তে বসতে বললে সে (ছেলে) শুয়ে পড়ে। এতে তার মা তাকে ধমক ও থাপ্পড় দেয়। আরেকটা থাপ্পড় মারতে গেলে তালাস তার মাকে ধাক্কা দেয়। এতে পড়ে গিয়ে ঘটনাস্থলেই মারা যান তহুরা। এ ঘটনার পর ছেলে মায়ের লাশ বাইরে রেখে আসে।

ওসি আরও বলেন, উপজেলার কামারগাঁ ইউপির দূর্গাপুর গ্রামের শ্রী জিতেন চন্দ্র পণ্ডিতের স্ত্রী শ্রীমতি কামনা রানী বেশ কয়েক মাস আগে একই গ্রামের নিহত মনিরুলে সাথে পরকীয়া প্রেমে আবদ্ধ হন। এ ঘটনা পরিবারের লোকজন জানতে পারে। ঘটনার দিন কামনা রানীর ঘরে মনিরুলকে দেখে জিতেন ও তার ভাই জয় পণ্ডিত ক্ষিপ্ত হয়ে তাকে পিটিয়ে হত্যা করে। পরে তারা গ্রামের পাশে তানোর-চৌবাড়িয়া সড়কের ধানক্ষেতে ড্রেনের ভিতরে নিহতের লাশ ফেলে আসে।

আরও পড়ুন : কিশোর গ্যাংয়ের হামলায় ছাত্র আহত

পৃথক দুটি হত্যার ঘটনায় মৃতের পরিবারকেই সন্দেহ করেন পুলিশ। ফলে, ৩১ আগস্ট ও ৩ সেপ্টেম্বর পুলিশ আব্দুল বারী মৃত তহুরার ছেলেকে এবং অপর ঘটনায় জিতেন চন্দ্র পণ্ডিতকে ডেকে নিয়ে জেরা করলে তারা হত্যার ঘটনা স্বীকার করে। পরে রাজশাহীর বিজ্ঞ আদালতে তাদেরকে হাজির করা হয়। তারা আদালতেও স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড