• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোংলায় ফিশিং ট্রলারসহ ভারতীয় ১৩ জেলে আটক

  শেখ শান্ত ইসলাম, খুলনা

০৪ সেপ্টেম্বর ২০২১, ১২:১৩
খুলনা
আটককৃত জেলেরা (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ বঙ্গোপসাগরে জলসীমায় অবৈধভাবে প্রবেশ করে সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছ লুট করে নিচ্ছে ভারতীয় জেলেরা। অবৈধভাবে মাছ শিকারের অভিযোগে আবারো একটি ফিশিং ট্রলারসহ ১৩ ভারতীয় জেলেকে আটক করেছে মোংলা কোষ্ট গার্ড বাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাতে বঙ্গোপসাগরের আদুরে বন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে তাদের জাল, ট্রলার ও মালামালসহ আটক করা হয়। শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুরে জেলেদের মোংলা থানায় পুলিশ হেফাজতে দেয়া হয়েছে। কোষ্ট গার্ড জানায়, তাদের নিয়মিত টহলরত অবস্থায় ‘অভিযানকারী জাহাজে থাকা কোষ্টগার্ড সদস্যরা বেশ কয়েকটি ভারতীয় ফিশিং ট্রলারসহ জেলেদের বঙ্গোপসাগরের গভীরে মাছ ধরতে দেখতে পায়। এ সময় ওই সকল জেলেদের ধাওয়া করলে অন্য জেলেরা পালিয়ে গেলেও একটি ট্রলারসহ ১৩ জন জেলেকে আটক করেন। এ নিয়ে চলতি মৌসুমে ৮ দফায় ১১টি ফিশিং ট্রলারসহ ১শ ২৮ জন ভারতীয় জেলে নৌ-বাহিনী ও কোস্টগার্ডের হাতে আটক হয়।

শুক্রবার দুপুরে আটককৃত ভারতীয় জেলেদের মোংলা থানায় হস্তান্তর করে কোস্ট গার্ড। পরে এ সকল জেলেদের বিরুদ্ধে ১৯৮৩ সালের সামুদ্রিক মৎস্য অধ্যাদেশের ২২ ধারায় মামলা দায়ের করে কোস্ট গার্ড সদস্যরা। কোস্ট গার্ডের বরাত দিয়ে মোংলা থানার অফিসার ইনচার্জ মনিুরুল ইসলাম জানান, বৃহস্পতিবার দিনগত রাতে কোস্ট গার্ডের অভিযানকারী জাহাজ বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়ার আনুমানিক ৭৩ কিলোমিটার দণি পশ্চিম এলাকায় কোস্ট গার্ড টহলের সময় বেশ কয়েকটি ভারতীয় ফিশিং ট্রলার বাংলাদেশের সিমানায় প্রবেশ করে মাছ শিকার করতে দেখে। এ সময় বাংলাদেশের কোস্ট গার্ড তাদের ধাওয়া করে আটক করতে গেলে ট্রলার ও জাল নিয়ে ওই সকল জেলেরা দ্রুত ভারতের সীমানায় চলে যায়। এ সময় অভিযান চালিয়ে এফবি মা-বাবার আশীর্বাদ-১২ নামক একটি ফিশিং ট্রলারসহ ১৩ জন ভারতীয় জেলেসহ আটক করতে সক্ষম হয়। সাগর থেকে শুক্রবার দুপুরে তাদের মোংলা থানায় আনা হয়েছে।

আরও পড়ুন : বান্দরবা‌নে চেয়ারম্যানের বিরুদ্ধে পাহাড় কাটার অভিযোগ

রবিবার (৪ সেপ্টেম্বর) আটক জেলেদের বাগেরহাট আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হবে বলে জানায় পুলিশের কর্মকর্তা।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড