• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজার উন্নয়ন মেলা হবে ব্যতিক্রমী ও জাঁকজমকপূর্ণ

  শহিদ রুবেল, কক্সবাজার

০২ অক্টোবর ২০১৮, ২০:০০
কক্সবাজার
ছবি : দৈনিক অধিকার

কক্সবাজারের উন্নয়ন মেলা নিয়ে চলছে ব্যাপক প্রস্তুতি। ইতোমধ্যে মেলা স্থলের প্যান্ডেল-স্টলসহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো তৈরি করা হচ্ছে। জমজমাট আয়োজনের লক্ষ্যে দফায় দফায় মিটিংও সেরে নিচ্ছে মেলায় অংশগ্রহণ ইচ্ছুক প্রতিটি দপ্তর। এবারের উন্নয়ন মেলা হবে অত্যন্ত বর্ণাঢ্য এবং ঝাঁকজমকপূর্ণ।

আগামী ৪ অক্টোম্বর থেকে ৬ অক্টোম্বর পর্যন্ত টানা তিন দিনের চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা বসবে কক্সবাজার শহরের বাহারছড়া গোলচত্বর মাঠে।

এ উপলক্ষে ৩০ সেপ্টেম্বর (রোববার) জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে সভায় জেলার সকল সরকারি দপ্তরের প্রধান ও প্রতিনিধি এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজি মো. আবদুর রহমান উন্নয়ন মেলা সফল করতে সরকারি কর্মকর্তাদের সাথে জনপ্রতিনিধিদেরও স্ব স্ব ক্ষেত্রে নানাভাবে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।

এ মেলা সফল করার জন্য কক্সবাজার জেলা প্রশাসন কাজ করছে বিরামহীনভাবে। যেন ঘুম নেই জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের। নেই কোন ছুটির দিন। দিবারাত্রি কাজ চলছে উন্নয়ন মেলার।

এ দিকে মেলা উপলক্ষে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বিশেষ অফিস আদেশে ওই তিনদিন সরকারি ছুটি বাতিল ঘোষণা করেছেন।

তিনি বলেন, এবারের উন্নয়ন মেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা বর্তমান সরকারের সব ধরনের উন্নয়ন কর্মকাণ্ড দেশ ও জাতির সামনে তুলে ধরার জন্য বিশাল ভূমিকা রাখবে। তাই সকলে আন্তরিক হয়ে মেলায় অংশগ্রহণপূর্বক মেলাকে সাফল্যমণ্ডিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানিয়েছেন নবনির্বাচিত মেয়র।

মেলায় সরকারের চলমান উন্নয়ন প্রকল্পের চিত্র দৃশ্যমানভাবে জনগণকে দেখানোর জন্য চলছে নানা উদ্যোগ। সেই সাথে বর্তমান সরকারের বিগত বছরগুলোতে কক্সবাজার জেলায় যেসব উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে। সে সবের পুংখানুপুংখ সঠিক তথ্য চিত্রও জনগনের কাছে উপস্থাপন করানো হবে।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান, দেশের অন্যান্য জেলার তুলনায় পর্যটন নগরী কক্সবাজার জেলায় উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র অনেক দীর্ঘ। এখানেই রয়েছে প্রধানমন্ত্রীর ১৮ টি অগ্রাধিকার প্রকল্পসহ প্রায় ৭০টি উন্নয়ন প্রকল্প। তাই এবারের উন্নয়ন মেলাকে একটু ভিন্ন আমেজে জনগণের কাছে তুলে ধরার চেষ্টা চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড