• রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রামেকে একদিনে ১৪ জনের মৃত্যু

  সারাদেশ ডেস্ক

০৪ আগস্ট ২০২১, ১৫:১৫
রাজশাহী
রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩ আগস্ট) সকাল ৯টা থেকে বুধবার (৪ আগস্ট) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে মারা যান তারা।

বুধবার (৪ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ এবং নাটোরের একজন করে মোট চারজন মারা গেছেন করোনা সংক্রমণে।

করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন নাটোরের তিনজন, রাজশাহীর দুজন,নওগাঁর দুজন এবং চুয়াডাঙ্গার একজন। করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় রাজশাহীর একজন এবং কুষ্টিয়ার একজন মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ চারজন মারা গেছেন হাসপাতালের ১৫ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া ১৪ নম্বর ওয়ার্ডে ৩ জন, নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) ও ২২ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ১, ৪, ও ১৬ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

এর আগে মঙ্গলবার (৩ আগস্ট) রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৪৫ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৮০ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬৮ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২৮ দশমিক ৯৪ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ২২ দশমিক ৮৩ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

প্রসঙ্গত, রামেক হাসপাতালের করোনা ইউনিটে গত ১ আগস্ট ১৮ জন, ২ আগস্ট ১৫ জন এবং ৩ আগস্ট ১৯ সহ ৫২ জন মারা গেছেন। এর মধ্যে করোনায় ২০ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ২৬ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ছয়জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : খুলনা বিভাগে একদিনে ৩৫ জনের মৃত্যু

গত বছরের এপ্রিল থেকে এই বছরের জুলাই পর্যন্ত রামেক হাসপাতালে ভর্তি হয়েছেন ৯ হাজার ৩৯ জন রোগী। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ২ হাজার ৫১১ জন। এই ১৫ মাসে মারা গেছেন ১ হাজার ৬০৯ জন। এর মধ্যে করোনায় মৃত্যু হয়েছে ৫২৬ জনের। অন্যদের মৃত্যু হয়েছে উপসর্গ নয়তো অন্যান্য শারীরিক জটিলতায়।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড