• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে গৃহায়ণ প্রকল্পের শ্রমিকদের ওপর হামলা

  এস এম ইউসুফ আলী, ব্যুরো প্রধান (ফেনী)

০৩ আগস্ট ২০২১, ২২:৩২
ফেনীতে গৃহায়ণ প্রকল্পের শ্রমিকদের ওপর হামলা
ফেনীতে গৃহায়ণ প্রকল্পের শ্রমিকদের ওপর হামলা (ছবি : দৈনিক অধিকার)

ফেনীতে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণ কাজে নিয়োজিত শ্রমিকদের উপর হামলায় ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (৩ আগস্ট) হামলার ঘটনাটি জানাজানি হয়।

এ ব্যাপারে খোঁজ নিয়ে জানা গেছে, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণ আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের শিবপুর গ্রামের বটতলী এলাকায় ২৫টি পরিবারের জন্য ঘর নির্মাণ উদ্যোগ গ্রহণ করেন।

এরপর ওই ভূমিতে স্থানীয় কয়েকজন ব্যক্তি তাদের মালিকানা রয়েছে বলে অভিযোগ করে আসছিল।

পরবর্তীতে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়ার কাছে তারা উপযুক্ত কাগজপত্রসহ প্রমাণাদি দেখাতে ব্যর্থ হওয়ায় গত ১৩ জুন থেকে ৫০জন শ্রমিক নিয়ে ঘরগুলো নির্মাণের কাজ শুরু হয়।

এতে ক্ষুব্ধ হয়ে গত বৃহস্পতিবার (২৯ জুলাই) দিবাগত রাত আড়াইটার দিকে ৭-৮ জন দুর্বৃত্ত সেখানে অতর্কিতভাবে হামলা চালায়। হামলায় ৫ জন নির্মাণ শ্রমিক আহত হওয়ার ঘটনা ঘটে।

আহতরা হলেন- নির্মাণ শ্রমিক রাসেল, সম্রাট, রনি, ফারুক ও শাহজালাল।

এ ঘটনায় ফেনী মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

আহত শ্রমিক রাসেল জানান, কে বা কারা রাতের আঁধারে ৭-৮ জনের একদল দুর্বৃত্ত এসে ঘুমন্ত অবস্থায় তাদেরকে মারধর করে। হামলায় দুইজন শ্রমিক ছুরিকাঘাতে আহত হন। এতে সম্রাট ও ফারুক নামে ওই দুই শ্রমিক ঘটনার পরদিন ভয়ে কাজ ছেড়ে তাদের নিজ বাড়িতে চলে গেছেন।

অপর আহত শ্রমিক রনি জানান, নির্মাণ কাজের জন্য শ্রমিকদের অস্থায়ীভাবে বসবাস করা তাদের ঘরে এসে রাতের আঁধারে বৈদ্যুতিক বাল্ব ভেঙ্গে ফেলে জিনিসপত্র ভাংচুর চালায় এবং শ্রমিকদের কিল-ঘুষি, লাথি মারতে থাকে। তাৎক্ষনিক ভাবে কাউকে তারা চিনতে পারেনি। ঘর নির্মাণ কাজ বন্ধ না করলে তারা শ্রমিকদের হত্যা করে পাশের মুহুরী নদীতে ফেলে দিবে বলে দুর্বৃত্তরা হুমকি দেয়।

পরে ঘটনাটি জানাজানি হলে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. মুজিবুল হক রিপন, ইউপি সদস্য মাহমুদুর নবী বাবরসহ উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয়রা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন এবং তদন্ত পূর্বক অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে জোর দাবি তুলেন।

আরও পড়ুন : কুড়িগ্রামে কর্মসৃজনের টাকা ভাগবাটোয়ারার অভিযোগ

ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন থানায় অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড