• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরিষাবাড়ীতে চুরির অপবাদে গাছে বেঁধে নির্যাতন করার অভিযোগ

  রাইসুল ইসলাম খোকন, সরিষাবাড়ী (জামালপুর)

০৩ আগস্ট ২০২১, ১০:৩০
জামালপুর
জালেক শেখ (ছবি : দৈনিক অধিকার)

জামালপুরের সরিষাবাড়ীতে চুরির অপবাদ দিয়ে জালেক শেখ (৫০) নামে এক ব্যক্তিকে গাছে বেঁধে পিটিয়েছে স্থানীয় সুজা মিয়ার লোকজন।

রবিবার (১ আগস্ট) বিকাল থেকে রাত পর্যন্ত উপজেলার ভাটারা ইউনিয়নের পারপাড়া গ্রামের একটি গাছে বেঁধে নির্যাতনের এ ঘটনা ঘটে। নির্যাতিত জালেক শেখ সরিষাবাড়ী উপজেলার ভাটারা ইউনিয়নের পারপাড়া গ্রামের মৃত পাগু শেখের ছেলে।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার ভাটারা ইউনিয়নের পারপাড়া গ্রামের জালেক শেখ গত রবিবার (১ আগস্ট) বিকালে পাশের প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণ পার্শ্বে হা-ডু-ডু খেলা দেখে বাড়ি ফেরার সময় আজিজুল হকের দোকানের পার্শ্বে আসেন। এ সময় একই গ্রামের আয়েজ উদ্দিনের ছেলে সুজা মিয়া ও তার লোকজন কৃষক জালেককে গতিরোধ করে ঘিরে ফেলে এবং চুরির জন্য তাদের বাড়িতে উঁকি-ঝুঁকি দিয়েছে এ প্রচার চালিয়ে তাকে গাছের সাথে বেঁধে মারপিট করে।

পরে স্থানীয় মাতাব্বর আনোয়ার হোসেন খোকার সভাপতিত্বে কবিরাজ বাড়ীর শাহজাহান আলী, হাফিজুর রহমান, আব্দুল মালেক ও তালেব শেখসহ গণ্যমান্য ব্যক্তিদের এক গ্রাম্য সালিশের মাধ্যমে নির্যাতিত জালেককে বড় ভাই আব্দুল খালেক শেখ ও তার পরিবারের কাছে হস্তান্তর করেন।

ভুক্তভোগী পরিবারের আব্দুল খালেক শেখ জানান, আমার ছোট ভাই জালেককে গ্রাম্য সালিশের মাধ্যমে নিয়ে এসেছি।

সুজা মিয়া জানান, আমার বাড়িতে জালেক মিয়া বিভিন্ন সময় চুরির চেষ্টা করায় আমরা তাকে ধরে গাছে বেঁধে এলাকার লোকজনের কাছে বিচার দিয়েছিলাম। গ্রাম্য সালিশে জালেকের বড় ভাই খালেক চড় থাপ্পড় দিয়ে নিয়ে গেছে।

এ ব্যাপারে ভাটারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদল বলেন, বিষয়টি ন্যাক্কারজনক, রবিবার রাতে ১১টার দিকে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা গ্রাম্যসালীশে সমঝোতা করে দিয়েছেন।

সোমবার সকালে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, রবিবার রাতে পুলিশ পাঠিয়ে ছিলাম। কিন্তু পুলিশ যাওয়ার পূবেই ঘটনাটির মীমাংসা করেছেন স্থানীয়রা।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড