• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় করোনা ও উপসর্গে ১৭ জনের মৃত্যু

  বগুড়া প্রতিনিধি

৩০ জুলাই ২০২১, ২০:২১
বগুড়ায় করোনা ও উপসর্গে ১৭ জনের মৃত্যু
বগুড়ায় করোনা ও উপসর্গে ১৭ জনের মৃত্যু (ছবি : দৈনিক অধিকার)

বগুড়ায় করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে ৯ উপসর্গ নিয়ে ৮জনসহ আরও ১৭জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ১৩৯ জন ও সুস্থ হয়েছেন আরও ২২৯ জন।

শুক্রবার (৩০ জুলাই) দুপুরে বগুড়া সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল হক এসব তথ্য জানান।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিরা হলেন- নন্দীগ্রামের শামসুল হক (৬০), সদরের তাহমিনা খাতুন (৪৭), সারিয়াকান্দির রুবি বেগম (৫০), সদরের আ. মতিন (৬০), কাহালুর হাজেরা বেগম (৪৫), সদরের মইনুল ইসলাম (৭০), সোনাতলার মোজাহার আলী (৫৫), কাহালুর লাইলী বেগম এবং সোনাতলার রফিকুল ইসলাম (৬৫)।

এছাড়াও জেলায় করোনা উপসর্গে ৮ জন মারা গেছেন।

ডা. ফারজানুল হক জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ৪৯৭ নমুনায় নতুন করে আরও ১৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৭৫৬ জন ও সুস্থ হয়েছেন ১৬ হাজার ৪৭৮ জন।

জেলায় ৫৬৩ জন করোনা আক্রান্তে মারা গেছে। জেলায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ৭১৫ জন।

এদিকে, লকডাউনে সরকারি বিধি নিষেধ কার্যকরে জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানসহ র‌্যাব-পুলিশ, বিজিবি, সেনা সদস্যদের টহল অব্যাহত রয়েছে। শহরের বিভিন্ন স্থানে সেনা সদস্য ও পুলিশ অবস্থান নিয়ে অহেতুক শহরে আসা মানুষদের ফিরিয়ে দিচ্ছে। পাশাপাশি হাইওয়ে পুলিশ লকডাউন কার্যকরে মহাসড়কে কাজ করছেন।

জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জেলা শহরসহ ১২ উপজেলায় গত ৭ দিনে ১১৬৪ মামলায় ১০ লাখ ১৮ হাজার ২৭০ টাকা জরিমানা আদায় হয়েছে।

আরও পড়ুন : বন্যার আগাম প্রস্তুতি নিতে বিপাকে কুড়িগ্রামবাসী

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন সরকারী বিধি নিষেধ কার্যকরে আইন অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড