• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়াডাঙ্গায় ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু

  কামরুজ্জামান সেলিম, চুয়াডাঙ্গা

২৭ জুলাই ২০২১, ১২:৫৪
চুয়াডাঙ্গা
(ছবি : দৈনিক অধিকার)

চুয়াডাঙ্গায় করোনার সংক্রমন ও মৃত্যুর সংখ্যা কমছেই না। গত ২৪ ঘন্টায় জেলায় ৩২০ জনের নমুনা পরীক্ষা করে ৮৫ জনের করোনা পজিটিভ হয়েছে। শনাক্তের হার বেড়ে দাঁড়ড়িয়েছে ২৬ দশমিক ৮৮ শতাংশ।

সোমবার শনাক্তের হার ছিল ২১ দশমিক ৮৬ শতাংশ। রবিবার এ হার ছিল ২০ দশমিক ৭৮ শতাংশ। শনিবার ছিল ৩৮ দশমিক ৭০ শতাংশ। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনা আক্রান্ত হয়ে ৪ জন ও উপসর্গ নিয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান জানান, গত ২৪ ঘন্টায় ৩২০ জনের নমুনা পরীক্ষা করে ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তর রুগির সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৮৫৫ জন। আর গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৪ জন ও করোনা উপসর্গ নিয়ে মারা গেছে ৩ জন। এরা সবাই চুয়াডাঙ্গা ১৫০ শয্যা করোনা বিশেষায়িত হাসপাতালের রেড জোন ও ইয়োলো জনের ভর্তি ছিল।

জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৭১ জন। আর উপসর্গ নিয়ে মৃত্যেুর সংখ্যা শতাধিক। বর্তমানে জেলায় করোনা আক্রান্ত রুগি রয়েছে ১ হাজার ৯৭২ জন। এর মধ্যে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছে ১০৭ জন বাকি ১ হাজার ৮৬৫ জন বাড়িতে চিকিৎসাধীন আছে। চুয়াডাঙ্গা করোনা বিশেষায়িত হাসপাতালে ১৫০ শয্যার বিপরীতে রোগী ভর্তি রয়েছে ১৮০ জন। এর মধ্যে করোনা রোগী রয়েছে ১০৭ জন রেড জোনে আর করোনা উপসর্গ নিয়ে ৭৭ জন রোগী ভর্তি রয়েছে ইয়োলোজনে।

এদিকে জেলায় লকডাউন চলছে ঢিলেঢালা ভাবে। দূরপাল্লার যান ছাড়া সব কিছুই রয়েছে স্বাভাবিক। সাধারণ মানুষ অকারনেই বের হচ্ছে বাইরে। মানছে না স্বাস্থ্যবিধি। আর স্বাস্থ্যবিধি ও অকারনে বাইরে বের হওয়ায় জেলা প্রশাসনের ১২টি মোবাইল টিম গত ২৪ ঘন্টায় ৪৫টি মামলায় ৫২ জনকে ৩৬ হাজার ৮৬০ টাকা জরিমানা করেছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড