• শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়াডাঙ্গায় করোনার উপসর্গে আরও ৮ জনের মৃত্যু

  সেলিম রেজা, চুয়াডাঙ্গা

২২ জুলাই ২০২১, ১৩:৪৭
চুয়াডাঙ্গায় করোনার উপসর্গে আরও ৮ জনের মৃত্যু
চুয়াডাঙ্গার সদর হাসপাতাল (ছবি : দৈনিক অধিকার)

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় একজন মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। তাছাড়া প্রাণঘাতী এই ভাইরাসের উপসর্গ নিয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। যদিও এই জেলায় গেল একদিনে নতুন কোনো রোগী আক্রান্ত কিংবা সুস্থ হয়নি।

স্বাস্থ্য বিভাগের হিসাবে অনুযায়ী, জেলায় করোনায় মৃতের সংখ্যা পূর্বের মতো ১৬৩ জনেই রয়েছে। পূর্বের হিসাবে জেলায় মোট আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ৫৬৩ জন।

বৃহস্পতিবার (২২ জুলাই) সকালে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এএসএম ফাতেহ আকরাম জানান, গেল ২৪ ঘণ্টায় সদর হাসপাতালের রেডজোনে করোনায় আক্রান্ত হয়ে রবিউল ইসলাম (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়নের রাজাপুর গ্রামের বাহার মালিতার ছেলে।

তিনি জানিয়েছেন, এদিন উপসর্গ নিয়ে মারা গেছেন আরও সাতজন। উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিরা সকলেই চুয়াডাঙ্গা সদর হাসপাতালের হলুদজোনে চিকিৎসাধীন ছিলেন। এখন পর্যন্ত জেলায় মৃত্যু হয়েছে ১৬৩ জনের।

তিনি অরও জানান, চুয়াডাঙ্গা করোনা বিশেষায়িত হাসপাতালটি মূলত ১৫০ শয্যা বিশিষ্ট। এর বিপরীতে করোনা ইউনিটে ভর্তি আছে ১২২ জন ও ইয়োলো জনের ভর্তি আছে ৭০ জন। ১৫০ শয্যা করোনা করোনা বিশেষায়িত হাসপাতালে বিপরীতে প্রায় দুই শতাধিক রোগী ভর্তি রয়েছে। এতে করোনা চিকিৎসা দিতে গিয়ে চিকিৎসক ও নার্সদের হিমসিম খেতে হচ্ছে।

আরও পড়ুন : ভূমধ্যসাগরে নৌকাডুবে ১৭ বাংলাদেশি নিহত

এ দিকে বুধবার (২১ জুলাই) রাতে জেলা স্বাস্থ্য বিভাগের কাছে তিনজনের নমুনা পরীক্ষার ফলাফল আসে। এর মধ্যে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। এদিন কোনো নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ পাঠায়নি।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet