• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইদের দিনেও ভারত থেকে এলো অক্সিজেন

  জাহিরুল মিলন, শার্শা (যশোর)

২২ জুলাই ২০২১, ১০:৩২
ইদের দিনেও ভারত থেকে এলো অক্সিজেন
ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করছে অক্সিজেনবাহী ট্যাংকার (ছবি : দৈনিক অধিকার)

বিশেষ ব্যবস্থায় ইদের ছুটির মধ্যে বুধবার (২১ জুলাই) বিকালে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানি করা হয়েছে ১৭৯ টন ৫০০ কেজি অক্সিজেন। দেশের চিকিৎসা খাতে অক্সিজেনের চাহিদা বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশের তিন আমদানি কারক প্রতিষ্ঠান ৯টি ট্যাংকারে এ অক্সিজেন সরবরাহ করে।

আমদানি কারকেরা হলো- বাংলাদেশের এক্সপেট্রা অক্সিজেন, লিন্ডে বাংলাদেশ ও পিউর অক্সিজেন।

এর আগে সরকারি এক নির্দেশনায় ইদের ছুটির মধ্যে প্রয়োজন হলে অক্সিজেন আমদানি ব্যবস্থা সচল রাখার জন্য বন্দরকে নির্দেশ দেওয়া হয়েছিল।

বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার কল্যাণ মিত্র জানান, অক্সিজেনবাহী ট্যাংক বেনাপোল বন্দরে পৌঁছানো মাত্র দ্রুত কাগজ পত্রের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করে খালাস দেওয়া হয়েছে। ইদের ছুটির মধ্যে অক্সিজেন সহ জরুরী সামগ্রী আমদানিতে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতায় কাস্টমস সব সময় প্রস্তুত রয়েছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, বাংলাদেশ এবং ভারত অংশে বন্দর ও কাস্টমসের কর্মকর্তা, কর্মচারী এবং ব্যবসায়ীদের আন্তরিক সহযোগিতায় ইদের দিন অক্সিজেন আমদানি সম্ভব হয়েছে।

আরও পড়ুন : ভূমধ্যসাগরে নৌকাডুবে ১৭ বাংলাদেশি নিহত

বেনাপোল বন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) সঞ্জয় বাড়ই জানান, মঙ্গলবার থেকে শুরু হয়েছে ৪ দিনের ইদ ছুটি। তবে দেশে করোনা পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রীর নির্দেশ ছিল জরুরি অক্সিজেন আমদানির জন্য বন্দর খোলা রাখার। অক্সিজেনের চালান গ্রহণের জন্য ছুটির মধ্যেও বন্দর ২৪ ঘণ্টা খোলা রয়েছে।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet