• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুর বিভাগে করোনায় আরও ১৬ মৃত্যু

  সারাদেশ ডেস্ক

২১ জুলাই ২০২১, ১৯:২৭
করোনাভাইরাসে আক্রান্ত পৃথিবী (ছবি : সংগৃহীত)

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা সংক্রমিত আরও ৪২১ জন শনাক্ত হয়েছেন। চলতি মাসের ২০ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ২৫৮ জন। গত দিনের (মঙ্গলবার) তুলনায় বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত।

বুধবার (২১ জুলাই) বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের পাঁচজন, পঞ্চগড়রে চারজন, নীলফামারীর দুইজন, দিনাজপুরের দুইজন, ঠাকুরগাঁও, লালমনিরহাট ও গাইবান্ধার একজন করে রয়েছেন।

এ সময়ে বিভাগে ১ হাজার ৭০২ নমুনা পরীক্ষা করে ৪২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ১৯০ জন, রংপুরের ৯৯ জন, পঞ্চগড়ের ৪৩ জন, নীলফামারীর ২৯ জন, গাইবান্ধার ২৭ জন, লালমনিরহাটের ১৮ জন, ঠাকুরগাঁওয়ের ১৩ জন ও কুড়িগ্রামের ২ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৪ দশমিক ৭৪ শতাংশ।

নতুন করে মারা যাওয়া ১৬ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৮২ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২৪৬ জন, রংপুরের ১৬৫, ঠাকুরগাঁওয়ের ১৪৬, নীলফামারীর ৫৬, লালমনিরহাটের ৪৭, পঞ্চগড়ের ৪৫, কুড়িগ্রামের ৩৯ ও গাইবান্ধার ৩৮ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩২৬ জন।

এ ছাড়া নতুন শনাক্ত ৪২১ জনসহ বিভাগে ৩৮ হাজার ৪১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুর জেলায় ১১ হাজার ৫৮৩ জন, রংপুরের ৮ হাজার ৪৪৫ জন, ঠাকুরগাঁওয়ের ৫ হাজার ২৯০ জন, গাইবান্ধার ৩ হাজার ২৩৮ জন, নীলফামারীর ২ হাজার ৯৩৬ জন, কুড়িগ্রামের ২ হাজার ৭৯৬ জন, লালমনিরহাটের ২ হাজার ২০ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ১০৮ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৯৬ হাজার ৪৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এ ছাড়া ভারতীয় সীমান্তঘেঁষা জেলাগুলোত বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে সরকারঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet