• শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানে পরিত্যক্ত অবস্থায় ২৯টি মর্টার বোমা উদ্ধার

  মোহাম্মদ আব্দুর রহিম, স্টাফ রিপোর্টার (বান্দরবান)

২১ জুলাই ২০২১, ০৯:৩১
বান্দরবানে পরিত্যক্ত অবস্থায় ২৯টি মর্টার বোমা উদ্ধার
মর্টার বোমাগুলো ধ্বংস করতে নিয়ে যাচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানের বলিপাড়ায় পরিত্যক্ত অবস্থায় ২৯টি উচ্চ বিস্ফোরক মর্টার বোমা উদ্ধার করেছে বাংলাদেশ সেনাবাহিনী। যদিও পরবর্তীকালে তা ধ্বংস করে ফেলা হয়। মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে থানচির মেনরোয়া পাড়া এলাকায় উদ্ধারকৃত মর্টার বোমাগুলো ধ্বংস করা হয়।

এর আগে সোমবার বিকালে বান্দরবান রিজিয়নের অধীনসহ বলিপাড়া জোনের গ্যালেঙ্গা ইউনিয়নের জোন কমান্ডার লে. কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলমের নেতৃত্বে একটি বিশেষ অভিযান চালিয়ে এসব উচ্চ বিস্ফোরক মর্টার বোমা উদ্ধার করা হয়েছিল।

সামরিক সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা মাটির নিচে পরিত্যক্ত অবস্থায় ২৯টি উচ্চ বিস্ফোরক মর্টার বোমের সন্ধান পায়। পরবর্তীকালে বান্দরবান রিজিয়নের বলিপাড়া জোনের বিশেষ তৎপরতায় উচ্চ বিস্ফোরক এসব মর্টার বোমা উদ্ধার করা হয়।

বলিপাড়া জোন কমান্ডার লে. কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম জানান, ধারণা করা হচ্ছে কিছু সন্ত্রাসী বাহিনী অনেক দিন আগে এই বিস্ফোরকগুলো মাটিতে পুতে রেখে পালিয়ে যায়। এগুলো উদ্ধার করার ফলে এলাকাটিতে বসবাসরত জনগণসহ সকলেই বড় ধরনের দুর্ঘটনা এবং অভাবনীয় ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে।

আরও পড়ুন : বিশ্বে করোনায় মৃত্যু ৪১ লাখ ৩৩ হাজার ছাড়াল

তিনি আরও বলেন, পার্বত্য অঞ্চল বান্দরবানে যে কোনো ধরনের সন্ত্রাসী কার্যক্রম দমনে বান্দরবান রিজিয়নের আইন শৃঙ্খলা বাহিনী নিজেদের গোয়েন্দা তৎপরতা বাড়াচ্ছে। আমাদের এ ধরনের অপারেশনাল কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড