• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মঠবাড়িয়া ও কাউখালীতে ইদুল আজহা উদযাপন

  রুম্মান হাওলাদার, মঠবাড়িয়া (পিরোজপুর)

২০ জুলাই ২০২১, ২১:৩৪
ছবি : দৈনিক অধিকার

পিরোজপুরের মঠবাড়িয়ায় ও কাউখালী উপজেলা প্রতি বছরের ন্যায় এবছরও সৌদি আরবের সাথে মিল রেখে আজ মঙ্গলবার সকালে ইদ-উল-আযহার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

কাউখালীতে ইদ উল আযহার আগেরদিন আহলে হাদীস অনুসারীরা ইদ উল আযহা উদযাপন করেছে। উপজেলার শিয়ালকাঠী গ্রামে মঙ্গলবার সকাল ৮ টায় ইউসুফ মোল্লার বাড়ি তাকওয়া মসজিদে ঈদের জামায়াতের নামাজ পড়া হয়। জামায়াতে ইমামতি করেন মোঃ মহিউদ্দিন সিকদার।

ইমাম মহিউদ্দিন সিকদার জানান, উপজেলার প্রায় ৬০-৬৫ জন মুসল্লি ঈদ উল আযহার এই জামায়াতে অংশগ্রহণ করেন। এসময় ৪ বাড়িতে কোরবানির গরুও জবাই করা হয়। এরা হলেন মহিউদ্দিন সিকদার, শহিদুল ইসলাম, নজরুল ইসলাম, মোশারেফ হোসেন।

প্রতিবছর সৌদির সাথে মিল রেখে ইদ উল ফিতর ও ইদ উল আযহা উদযাপন করেন। এ ব্যাপারে তাকওয়া মসজিদের মুসল্লি রফিকুল ইসলামের নিকট আজ ঈদের নামাজ আদায়ের ব্যাপারে জানতে চাইলে তিনি জানান সৌদি আরবের সাথে মিল রেখে আমরা প্রতিবছর ইদের নামাজ আদায় করছি। এ সময়়় সৌদি আরবের সাথে মিল রেখে ইদের নামাজ আদায় করলেও পাঁচ ওয়াক্ত নামাজ বাংলাদেশ সময় অনুযায়ী আদায় করা হয় কেন জানতে চাওয়া হলে এর কোন সঠিক উত্তর দিতে পারি নাই।

অপরদিকে মঠবাড়িয়া উপজেলার শুরেশ্বর পীরের অনুসারীরা প্রতি বছরের ন্যায় এবছরও সৌদি আরবের সাথে মিল রেখে সকালে ইদ-উল-আযহার নামাজ আদায় করেছ। উপজেলার সাপেলেজা ইউনিয়নের ভাইজোড়া, কচুবাড়িয়া, সাপলেজা, চরকগাছিয়া ও খেতাছিড়া এই ৫ গ্রামের শুরেশ্বর পীরের অনুসারী প্রায় ৬ শতাধিক পরিবার ইদ উদযাপন করে।

জানা যায়, সকাল সাড়ে ৮টায় ফরহাদ মেম্বর বাড়ি এবং সকাল ৯টায় খন্দকার বাড়ি ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়।

সাবেক ইউপি সদস্য ফরহাদ হোসেন জানান, করোনা সংকটের কারনে সকালে স্বাস্থ্য বিধি মেনে তারা ঈদের নামাজ আদায় করেছেন।

উল্লেখ্য শুরেশ্বর দরবারের পীরের নির্দেশে তার অনুসারীরা যুগ যুগ ধরে সৌদি আরবের সাথে মিল রেখে রমজান ও ২টি ঈদ পালন করে আসছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড