• শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ময়মনসিংহ মেডিকেলে চিকিৎসক-অক্সিজেন সিলিন্ডার দিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী

  এম ইদ্রিছ আলী, ময়মনসিংহ

২০ জুলাই ২০২১, ১০:০৮
ময়মনসিংহ মেডিকেলে চিকিৎসক-অক্সিজেন সিলিন্ডার দিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ১২ জন চিকিৎসক ও ৫০টি অক্সিজেন সিলিন্ডার প্রদানের কার্যক্রম চলছে (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনাকালীন চিকিৎসা সেবা প্রদানের জন্য ১২ জন চিকিৎসক নিয়োগের ব্যবস্থা করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী আলহাজ কে এম খালিদ এমপি। সেই সঙ্গে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য নিজস্ব অর্থায়নে ৫০টি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করেছেন।

সোমবার দুপুরে প্রতিমন্ত্রীর পক্ষ থেকে তার সহকারী একান্ত সচিব ডা. মীর আনোয়ার হোসেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ফজলুল কবিরের হাতে এই চিকিৎসকদের বেতন-ভাতা বাবদ ৪ লাখ টাকার অনুদানের চেক তুলে দেন।

এ সময় করোনা মহামারি শেষ না হওয়া পর্যন্ত প্রতিমন্ত্রীর পক্ষ থেকে এই সেবা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তার সহকারী একান্ত সচিব। একই সঙ্গে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসার সুবিধার্থে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ৫০টি অক্সিজেন সিলিন্ডার প্রদানের ব্যবস্থা করেছেন যা শ্রীগ্রই হস্তান্তর করা হবে বলে জানানো হয়।

সংস্কৃতি প্রতিমন্ত্রীর নিজস্ব অর্থায়নে চিকিৎসক নিয়োগ ও অক্সিজেন সেবা প্রদানের ব্যবস্থা করায় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ ফজলুল কবির কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি বলেন, এটি মানব সেবায় প্রতিমন্ত্রীর একটি মহৎ উদ্যোগ। বর্তমান পরিস্থিতিতে করোনা চিকিৎসায় হিমসিম খাওয়া হাসপাতাল কর্তৃপক্ষের জন্য চিকিৎসা সেবা প্রদানে উনার এই অনুদানে বড় সুবিধা হয়েছে। আমি দেশের সামর্থবান ব্যক্তিদেরকে প্রতিমন্ত্রীর মতো এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

আরও পড়ুন : গাজীপুরের মহাসড়কে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

এ সময় উপস্থিত থাকা সংস্কৃতি প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. ফয়সাল রাব্বী তানিম জানিয়েছেন, সংস্কৃতি প্রতিমন্ত্রী একজন রাজনৈতিক ব্যক্তি হিসেবে বরাবরই মানুষের বিভিন্ন সহযোগিতায় এগিয়ে আসেন। তারই ধারাবাহিকতায় তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনাকালীন চিকিৎসা সুবিধার কথা বিবেচনায় নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে চিকিৎসক নিয়োগের ব্যবস্থা করেছেন। এমনকি জরুরি রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডারেরও ব্যবস্থা তিনি করেছেন।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড