• শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুরের মহাসড়কে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার (গাজীপুর)

২০ জুলাই ২০২১, ০৯:৪৯
গাজীপুরের মহাসড়কে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাড়ীর জন্য অপেক্ষায় থাকা যাত্রীরা (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে। সোমবারের মতো মঙ্গলবার ভোর থেকে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষগুলো মহাসড়কে জড়ো হতে শুরু করেন। ঢাকা–ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত ১২ কিলোমিটার এলাকায় প্রতিদিনের চেয়ে গণপরিবহন কিছুটা কম থাকলেও ব্যক্তিগত গাড়ি ও ট্রাকের সংখ্যা বেশি ছিল।

এতে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা। পর্যাপ্ত যানবাহনের অভাবে তাদের যেমন দীর্ঘ সময় দাঁড়িয়ে অপেক্ষা করতে হচ্ছে তেমনই যেসব যানবাহন রয়েছে সেগুলোতে অতিরিক্ত ভাড়াও আদায় করা হচ্ছে। অনেকে আবার জীবনের ঝুঁকি নিয়ে ট্রাক-পিকআপভ্যানে যাতায়াত করছেন। মহাসড়কে ঘরমুখো মানুষদের মধ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি ছিল উপেক্ষিত।

ভোগড়া বাইপাস এলাকায় দাঁড়িয়ে থাকা নির্মাণ শ্রমিক সফিক বলেন, ইদ করার জন্য বাড়ির দিকে রওনা হয়েছি। সকাল ৭টা থেকে অপেক্ষা করেও কোনো যানবাহন পাচ্ছি না। অনেক যাত্রী থাকলেও গাড়ি কিন্তু কম। শেষ পর্যন্ত বাড়িতে যেতে পারব কি না তা বুঝতে পারছি না।

আরও পড়ুন : করোনায় বিশ্বে কমেছে সংক্রমণ, বেড়েছে মৃত্যু

পোশাক তৈরি কারখানার শ্রমিক শফিকুল ইসলাম ঝিনাইগাতী যাওয়ার জন্য চান্দনা চৌরাস্তায় কয়েক ঘণ্টা যাবত দাঁড়িয়ে আছেন। তিনি বলেন, যেসব দূরপাল্লার গাড়ি এখান দিয়ে যাচ্ছে সেগুলোতেও আবার ঢাকা থেকে যাত্রী বোঝাই করে আনা হচ্ছে। এখন চেষ্টা করছি কোনো ট্রাকে উঠে বাড়িতে যাওয়া যায় কি না।

এ দিকে সোমবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার জাকির হাসান জানিয়েছেন, মহাসড়কে যানজট নেই। যানবাহনের চাপও রয়েছে কম। যানজট নিয়ন্ত্রণে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে। মহাসড়কে যেন কোনো অবস্থাতেই যানজটের সৃষ্টি না হয় সে জন্য বিভিন্ন পয়েন্ট পুলিশ কাজ করছে।

আরও পড়ুন : ভৈরবে সড়ক দুর্ঘটনায় নিহত দুই

গণপরিবহনগুলো যাতে শৃঙ্খলাবদ্ধভাবে যাত্রী নিয়ে চলাচল করে সে জন্য স্টপেজ গুলোকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে। মহাসড়কের নিরাপত্তা রক্ষায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ও ট্রাফিক বিভাগের সদস্যরা দায়িত্ব পালন করছেন।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet