• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরে এক দিনে করোনায় ১৬ জনের মৃত্যু

  গোলাম মোস্তফা মুন্না, যশোর

১৯ জুলাই ২০২১, ১৫:০১
করোনাভাইরাসে আক্রান্ত পৃথিবী (ছবি : সংগৃহীত)

যশোরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস ও উপসর্গে মারা গেছেন আরও ১৬ জন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১১ ও উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৫ জন। এ সময়ে শনাক্ত হয়েছেন আরও ২১৪ জন।

সোমবার (১৯ জুলাই) যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ জানান, ২৪ ঘণ্টায় জেলার ১ হাজার ৩ নমুনা পরীক্ষায় ২১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ৭১২ নমুনা পরীক্ষা করে ১৩৯ জন শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, জিন এক্সপার্টের মাধ্যমে ৯ নমুনা পরীক্ষা করে ৬ জনের এবং র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২৮২ নমুনা পরীক্ষা করে ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় আক্রান্তের হার প্রায় ২১ ভাগ।

ডা. মো. রেহেনেওয়াজ জানান, এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ২৮০ জনে দাঁড়াল। জেলায় মোট শনাক্ত হয়েছেন ১৭ হাজার ২১০ জন। সুস্থ হয়েছেন ১০ হাজার ৮৯৭ জন।

যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে করোনায় মৃত্যুর সঙ্গে উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৫ জন। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, যশোর হাসপাতালে রোগী ভর্তি রয়েছেন ১৯০ জন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet