• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রলীগের প্রেসিডেন্ট প্রার্থীর বয়স জালিয়াতি

  সাঈদ মাহাদী সেকেন্দার

১৯ জুলাই ২০২১, ১২:৪৫
এম. এ সিফাদ কোরাইশী সুমন (ছবি : দৈনিক অধিকার)

মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি নিয়ে চলছে দৌড়ঝাঁপ। জেলা ছাত্রলীগের পদপ্রত্যাশী অনেকে নিয়মিত তদবিরে ব্যস্ত সময় পার করছেন। মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এম. এ সিফাদ কোরাইশী সুমন জেলা ছাত্রলীগের পদ পেতে কেন্দ্রীয় দফতর সেলে নিজের জীবনবৃত্তান্ত জমা দিয়েছে বলে বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে। সুমনের বয়স ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী ত্রিশ বছর অতিক্রম করেছে এমন আলোচনা যখন তুঙ্গে তখন এ প্রতিবেদকের হাতে রয়েছে বয়স নিয়ে জালিয়াতির প্রমাণ।

এম. এ সিফাদ কোরাইশী সুমন এবং তার যমজ ভাই ইরাদ কোরাইশীর মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন খাতায় জন্ম তারিখ উল্লেখ রয়েছে ৫ মে ১৯৯১ সাল। সিফাদ কোরাইশীর জাতীয় পরিচয়পত্রে উল্লেখ রয়েছে স্কুলের খাতায় উল্লেখিত জন্ম তারিখ ৫ মে ১৯৯১। তবে এম এ সিফাদ কোরাইশী ছাত্রলীগের পদ পেতে বেছে নিয়েছেন ভিন্ন পথ। নিজের বয়স কমাতে নিয়েছে ভিন্নপথ। প্রতিবেদকের হাতে আসা তথ্য অনুযায়ী নিজেকে সপ্তম শ্রেণি পাশ দেখিয়ে নতুন জাতীয় পরিচয়পত্র করিয়ে জন্ম তারিখ উল্লেখ করেছেন ১৩ জুলাই ১৯৯২।

পূর্বের ও বর্তমান জাতী পরিচয়পত্র (ছবি : দৈনিক অধিকার)

একই ব্যক্তির দুটি জাতীয় পরিচয়পত্র এবং জন্ম তারিখ নিয়ে প্রতারণার বিষয়টি নিয়ে দৈনিক অধিকার এম. এ সিফাদ কোরাইশীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, গণমাধ্যমে জামাত-শিবির টাকা দিয়ে অনেক নিউজ করানো যায়,আমরা ছাত্রলীগ কলম সন্ত্রাসের শিকার। এটি বলে তিনি সংযোগ কেটে দেন।

দৈনিক অধিকার এম. এ সিফাদ কোরাইশীর জমজ ভাই ইরাদ কোরাইশীর সাথে যোগাযোগ করে। সুমন নামে নিজেকে পরিচয় দিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের ক্যান্ডিডেট দাবি করে আলাপ করে।

সরকারি দেবেন্দ্র কলেজে পড়াকালীন সময়ে জমজ দু ভাই এম. এ সিফাদ কোরাইশী সুমন এবং ইরাদ কোরাইশী ইমনের ছাত্রদলে সম্পৃক্ত থাকার অভিযোগ রয়েছে স্থানীয় নেতৃবৃন্দের। সাবেক জেলা ছত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী রানার সাথে যোগাযোগ করে তাদের দুভাই এর ছাত্রদলে সম্পৃক্ততার বিষয়ে জানতে চাইলে এবং প্রত্যক্ষদর্শীদের কয়েকটি ঘটনার কথা উল্লেখ করলে কিছু না বলে ফোন কেটে দেন। পরবর্তীতে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নি।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এর সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet