• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুর মহাসড়কে যাত্রী ও গণপরিবহনের চাপ

  মো. আফসার খাঁন বিপুল, কালিয়াকৈর

১৯ জুলাই ২০২১, ১১:১১
গাজীপুর
মহাসড়কে যানজট (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরে মহাসড়কে বাড়ছে ইদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের ভিড়। উত্তরবঙ্গগামী বিভিন্ন গন্তব্যে সকাল থেকেই যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সোমবার (১৯ জুলাই) সকাল থেকেই গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে রয়েছে যাত্রীদের চাপ। তবে যাত্রীবাহী পরিবহন গুলোতে মানা হচ্ছে না কোনো ধরনের স্বাস্থ্যবিধি। সরকারি নির্দেশনা থাকলেও চালক ও হেলপাররা তা মানছে না। ইদে ঘরমুখো মানুষের চাপ বেশি থাকার কারণেই এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে দাবি পরিবহন সংশ্লিষ্টদের।

তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মহাসড়ক গুলোতে যানজট এড়াতে ও যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে কাজ করছে বলে জানান হাইওয়ে পুলিশ।

গাজীপুর সালনা হাইওয়ে (ওসি) মীর গোলাম ফারুক জানায়, গাজীপুরে যানজট নিরসনে হাইওয়ে পুলিশসহ ১০৩ জন সদস্য কাজ করছে। এখানে ১৫টি পয়েন্ট রয়েছে। আমরা মাস্ক ও স্যানিটাইজার দিয়ে যাত্রী ও গাড়ি চালককে সহায়তা করছি। তাছাড়াও আমরা কাউন্টারে বলে দিচ্ছি যাতে সকলে স্বাস্থ্যবিধি মেনে গাড়িতে ওঠে। আর যারা স্বাস্থ্যবিধি না মানছে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিচ্ছি।

তিনি আরও বলেন, অপর দিকে রাস্তায় যানজট নেই। তবে যাত্রীর চাপ রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে যাত্রীর চাপ আরও বাড়বে বলে আশংকা করছি। তাছাড়া যে সকল চালক গাড়ি ভাড়া বেশি নিচ্ছে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নিচ্ছি।

গাজীপুর হাইওয়ের পুলিশ সুপার মো. আলী আহমদ খান জানিয়েছেন, ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিভিন্ন পয়েন্টে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ ও মেট্টোপলিটন পুলিশের কর্তকর্তাসহ সাত শতাধিক সদস্য ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে কাজ করছে। ২৪ ঘন্টা মহাসড়কে অবস্থান করে যাত্রীদের সার্বক্ষণিক নিরাপত্তা দিচ্ছেন পুলিশ প্রশাসন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড