• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

উজিরপুরে সমাজসেবা অফিস ঘেরাও

  বরিশাল প্রতিনিধি

১৮ জুলাই ২০২১, ২০:৫৪
উজিরপুর সমাজসেবা অফিস ঘেরাও
উজিরপুর সমাজসেবা অফিস ঘেরাও (ছবি : দৈনিক অধিকার)

বরিশালের উজিরপুরে সমাজসেবা অফিস ঘেরাও করেছেন ক্ষুব্ধ ভাতাভোগীরা। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা নিয়ে ব্যাপক হয়রানির শিকার হচ্ছেন উজিরপুরে হতদরিদ্র গ্রাহকেরা এ কর্মসূচি নেন।

রোববার (১৮ জুলাই) বিভিন্ন ইউনিয়নের সুবিধা বঞ্চিত হতদরিদ্র সদস্যরা উপজেলা চত্বরে এসে সমাজসেবা অফিসে অবস্থান নেন।

পরবর্তীতে উপজেলা পরিষদের চেয়ারম্যান আ. মজিদ সিকদার বাচ্চু তাঁদের আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করেন।

ভাতাভোগী সদস্যদের সঙ্গে কথা বরে জানা যায়, বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন ভাতার সদস্যরা এম আই এস ফরম পূরণ করে নগদ অ্যাকাউন্টের মোবাইল নম্বর দেওয়ার পরেও অন্য নম্বরে টাকা প্রবেশের কারণে তাঁরা ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন। দীর্ঘদিন অফিসে ধরনা দিয়েও তাঁরা এর কোন সমাধান পাননি।

পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বিধবা ভাতার গ্রাহক খুকু রানী দাস জানান, তাঁর ভাতার প্রথম কিস্তি তিন হাজার টাকা আসার কথা থাকলেও অফিসে খোঁজ নিয়ে জানতে পারেন তাঁর ফোন নম্বর ছাড়া ০১৭৯১৬২৬০২৮ এই নম্বরে টাকা চলে গেছে। ৭ নম্বর ওয়ার্ডের হাসিনা বেগম এর বই নম্বর ১৭৭২, হেনা বেগমের বই নম্বর ২৬১৫। অথচ তাঁরা কোন টাকা পাননি।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ জানান, গ্রাহকদের নিজেদের কারণেও কিছু ভুল ভ্রান্তি হয়েছে। বিষয়টি দ্রুত সমাধানের ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন : মায়ের মুক্তির দাবিতে দুগ্ধপোষ্য সন্তান রাস্তায়!

এ প্রসঙ্গে উপজেলা পরিষদের চেয়ারম্যান আ. মজিদ সিকদার বাচ্চু সুবিধাভোগীরা ভাতা যাতে সুষ্ঠু ভাবে পেতে পারে সে বিষয়ে সমাজসেবা অফিসের সঙ্গে কথা বলেছেন। অসহায় সুবিধা বঞ্চিত গ্রাহকদের সমস্যা নিরূপণ করে দ্রুত সমাধানের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet