• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিশোরগঞ্জে ২৪ ঘণ্টায় করোনায় ৫ জনের মৃত্যু

  এস আই সহিদ, কিশোরগঞ্জ

১৮ জুলাই ২০২১, ১৯:২৪
লাশ
লাশ (ছবি : দৈনিক অধিকার)

কিশোরগঞ্জে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় এ মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে দুইজন এবং উপসর্গ নিয়ে আরও তিনজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। দুইজন পজিটিভসহ মারা যাওয়া পাঁচজনই কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রোববার সকালে প্রকাশিত সর্বশেষ রিপোর্টে এ তথ্য দেওয়া হয়েছে।

এদিকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের যান্ত্রিক ত্রুটি এখনও সারেনি। এ ছাড়া ঢাকা থেকেও ল্যাব রিপোর্ট শনিবার আসেনি।

রোববার পাওয়া রিপোর্টে মোট ১১৬ জনের নমুনা বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাব ও র‌্যাপিড এন্টিজেন টেস্টের মাধ্যমে পরীক্ষা করা হয়। এতে জেলায় মোট ৯ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এর বিপরীতে জেলায় এদিন সুস্থ হয়েছেন মোট ৭৪ জন।

ফলে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত বর্তমান রোগীর সংখ্যা ৬৭ জন কমেছে। আগের দিন শনিবার জেলায় করোনা আক্রান্তের মোট সংখ্যা ছিল ১৪৮৩ জন। বর্তমান রোগীর সংখ্যা ১৪১৬ জন।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া দুইজনই কিশোরগঞ্জ সদর উপজেলার বাসিন্দা। দুইজনই পুরুষ। তাদের মধ্যে একজনের বয়স ২৮ বছর এবং অপরজনের বয়স ৮০ বছর।

মোট ১১৬ জনের নমুনার মধ্যে বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে সর্বশেষ ৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪ জনের কোভিড-১৯ পজিটিভ এসেছে।

এ ছাড়া শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং করিমগঞ্জ ও মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ৫৫ জনের র‌্যাপিড এন্টিজেন টেস্টে ৫ জনের কোভিড-১৯ পজিটিভ এসেছে।

জেলায় নতুন করোনা শনাক্ত হওয়া মোট ৯ জনের মধ্যে করিমগঞ্জ উপজেলায় ২ জন, ভৈরব উপজেলায় ৩ জন, বাজিতপুর উপজেলায় ১ জন এবং মিঠামইন উপজেলায় ৩ জন শনাক্ত হয়েছে।

নতুন সুস্থ হওয়া ৭৪ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার সর্বোচ্চ ৬৪ জন রয়েছেন। এছাড়া বাকি ১০ জন বাজিতপুর উপজেলার। মোট শনাক্ত, সুস্থ ও মৃত্যু সব সূচকেই জেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা শীর্ষে রয়েছে।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে বর্তমানে আক্রান্ত ও সন্দেহজনক মোট ভর্তি রোগীর সংখ্যা ১৮৮ জন যাদের মধ্যে ৯ জন আইসিইউতে রয়েছেন।

আরও পড়ুন : মায়ের মুক্তির দাবিতে দুগ্ধপোষ্য সন্তান রাস্তায়!

গত ২৪ ঘণ্টায় নতুন ৩০ জন রোগী ভর্তি হয়েছেন এবং ২০ জন ছাড়পত্র পেয়েছেন। হাসপাতালটিতে দুইজন কোভিড-১৯ আক্রান্ত এবং ৩ জন সন্দেহজনক কোভিড-১৯ রোগী মারা গেছেন।

এই সময় পর্যন্ত জেলায় মোট ৭ হাজার ৩৮৪ জন শনাক্ত, ৫ হাজার ৮৪৭ জন সুস্থ এবং ১২১ জন মৃত্যুবরণ করেছেন। বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী ১৪১৬ জন। তাদের মধ্যে ১০২ জন হাসপাতালে ও ১ হাজার ৩১৪ জন হোম আইসোলেশনে রয়েছেন।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড