• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় দুই পা বিচ্ছিন্নের ঘটনায় চারজনের রিমান্ড আবেদন

  এস. এম. মিজানুর রহমান মজনু, (ময়মনসিংহ ) ভালুকা

১৭ জুলাই ২০২১, ২২:৫০
সদফসদফ
ছবি : প্রতীকী

ময়মনসিংহের ভালুকা উপজেলায় কুপিয়ে আব্দুর রাজ্জাক নামের এক ব্যক্তির দুই পা বিচ্ছিন্ন করার ঘটনায় মূলহোতাসহ চারজনের বিরুদ্ধে রিমান্ড আবেদন করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

শনিবার (১৭ জুলাই) দুপুরে চারজন আসামির বিরুদ্ধে রিমান্ড চেয়ে আদালতে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন ভালুকা মডেল থানার পরিদর্শক ও মামলার তদন্তকারী আবু বকর সিদ্দিক।

র‍্যাবের হাতে আটক মূলহোতাসহ চারজনকে শুক্রবার বিকালে ভালুকা মডেল থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এরপর তাদের এ মামলায় গ্রেফতার দেখিয়ে সাত দিনের রিমান্ড আবেদন করে আজ আদালতে পাঠিয়েছে পুলিশ। এ নিয়ে গ্রেফতারকৃতদের মধ্যে এক নারী ছাড়া সবার বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

এর আগে এ ঘটনায় পুলিশের হাতে আটক এক নারীসহ তিনজনকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়। তাদের মধ্যে দুইজনকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। কিন্তু ওই দিন আদালতে তাদের শুনানি হয়নি। রবিবার তাদের রিমান্ড শুনানির দিন ধার্য করেছেন আদালত।

পুলিশের রিমান্ডের আবেদন করা ব্যক্তিরা হলেন-জসিম উদ্দিন পাঠান (৫৫), মাসুম মোল্লাহ (৫০), রুহুল আমিন পাঠান (৪০), ইকবাল পাঠান (৩৮), রাফিকুল ইসলাম মুন্সী (৫৫) ও মোমিনুল ইসলাম (৩৫)। তাদের বাড়ি ভালুকা উপজেলায়।

পুলিশ ও র‍্যাব সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে আব্দুর রাজ্জাকের ছেলে নিজে বাদী হয়ে দশজনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৮-১০ জনকে আসামি করে হত্যাচেষ্টাসহ আরও কয়েকটি ধারায় থানায় একটি মামলা করেন।

মামলা ও পুলিশ সূত্রে জানা যায়, ভালুকা উপজেলার ধামশুর মৌজার ধোবাজানের খাল ভরাট ও স্থানীয় জসিম উদ্দিন পাঠান গংয়ের সঙ্গে কাঁঠালী গ্রামের আর্টি কম্পোজিট ডায়িং কারখানার মালিক রাজ্জাকের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে আদালতে দুই পক্ষের মামলা চলমান। গত বুধবার ১৪ জুলাই সকালে খাল ভরাট করে কারখানার বর্জ্য নিষ্কাশনের পাইপলাইন স্থাপনের কাজ করছিল কারখানা কর্তৃপক্ষ। এতে কয়েকজন ব্যক্তি বাঁধা দেন। একপর্যায়ে স্থানীয় জসিম উদ্দিনের নেতৃত্বে রুহুল আমিন ও ইকবালসহ আরও কয়েকজন রাজ্জাকের ওপর হামলা করেন। এ সময় জসিম পাঠানের দায়ের কোপে রাজ্জাকের এক পা বিচ্ছিন্ন এবং অপর পা ঝুলতে থাকে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তির পর তিনি সেখানে চিকিৎসাধীন আবস্থায় আছেন।

মামলার তদন্তকারী ভালুকা মডেল থানার কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান, মামলায় মোট ৭জনকে গ্রেফতার করা হয়েছে। আদালতের নির্দেশে তিনজন কারাগারে আছেন। তাদের মধ্যে দুইজনের রিমান্ড শুনানি রবিবার। আজ আরও ৪ জনকে ৭দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড