• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভেঙে পড়ল আশ্রয়ণ প্রকল্পের ঘরের খুঁটি

  মোহাম্মাদ শাহআলম মিয়া, ঝিনাইদহ

১৭ জুলাই ২০২১, ১৯:৩৮
আশ্রয়ণ প্রকল্প
ঘরের ভেঙে পড়া খুঁটি (ছবি : দৈনিক অধিকার)

হস্তান্তরের কয়েক মাসের মধ্যেই ভেঙে পড়েছে ঝিনাইদহ সদর উপজেলার লাউদিয়া গ্রামের মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরের খুঁটি। এছাড়া বেশ কয়েকটি ঘরে দেখা দিয়েছে ফাটল। নেই বিদ্যুৎ বা সুপেয় পানির পর্যাপ্ত ব্যবস্থাও। এদিকে ঘর ভেঙে পড়ায় আতঙ্ক দেখা দিয়েছে প্রকল্পের বাসিন্দাদের মধ্যে।

শনিবার (১৭ জুলাই) সকালে লাউদিয়া গ্রামের আশ্রয়ণ প্রকল্প ঘুরে দেখা যায়, আবাসনের ১ নং ঘরের ডানপাশের খুঁটিটি ভেঙে পড়ে আছে। মাটিতে পড়ে ভেঙে কয়েক টুকরো হয়ে গেছে। খুঁটি ভেঙে যাওয়ায় বিকল্প হিসেবে বাঁশ ব্যবহার করা হয়েছে।

ঘরের বাসিন্দা ফাতেমা খাতুন জানান, শুক্রবার রাত ১০ টার পরে ঘরের সামনে জোরে কিছু ভেঙে পড়ার শব্দ শুনতে পান তারা। বাইরে বেরিয়ে দেখতে পান ঘরের সামনের ডান পাশের খুঁটিটি ভেঙে পড়ে আছে। ভেঙে কয়েক টুকরো হয়ে গেছে। ফাতেমা খাতুন বলেন, খুঁটি ভেঙে পড়ার পর থেকে খুব ভয়ে আছেন বলেও জানান তিনি।

এছাড়া আশ্রয়ণ প্রকল্পের অন্যান্য বাসিন্দাদেরও রয়েছে নানা অভিযোগ। বাড়িতে যাওয়ার রাস্তাটি ব্যবহারের অনুপযোগী। সুপেয় পানির পর্যাপ্ত ব্যবস্থা নেই। নিম্ন মানের উপকরণ দিয়ে নির্মাণ করা হয়েছে ঘরগুলো। যে কারণে কয়েকমাসের মধ্যেই বেশ কয়েকটি ঘরে ফাটল দেখা দিয়েছে বলে অভিযোগ বাসিন্দা ও স্থানীয়দের।

প্রকল্পের বাসিন্দা তারা খাতুন বলেন, প্রধানমন্ত্রী আমাদের ঘর দিয়েছে। আমার এতে খুব খুশি। কিন্তু সেই ঘরে যদি থাকতে না পারি তাহলে তা দিয়ে কী করব। সরকার তো কম দেয় নাই। এই ঘর যারা বানাইছে তারা টাকা মেরে খেয়েছে। এ জন্য আজ এই দশা।

তারাবানু নামের এক বাসিন্দা বলেন, প্রত্যেক ঘরেই এক অবস্থা। জোরে ঝড় হলেই ভেঙে পড়বে। এর মধ্যে থাকতে ভয় করে। কখন যেন ঘর ভেঙে মাথায় পড়ে। এই ভয়ে থাকি।

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীন বলেন, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য রাতের আধারে কেউ এ কাজটি করেছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, ঘটনা শোনার পর সেখানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে পাঠানো হয়েছে। এছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসককে পাঠানো হয়েছে। তারা ঘুরে এসে বিষয়টি জানালে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet