• শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শৈলকুপায় করোনা রোগীদের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সেবা

  রয়েল আহমেদ, শৈলকুপা (ঝিনাইদহ)

১৭ জুলাই ২০২১, ১০:৪০
ঝিনাইদহ
ছবি : দৈনিক অধিকার

ঝিনাইদহের শৈলকুপায় করোনা রোগীদের পাশে দাঁড়াতে ব্যতিক্রমী উদ্যোগ নিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা গোলাম মোস্তফা। তিনি ইবির সাদ্দাম হোসেন হল শাখার সাবেক সভাপতি ছিলেন।

শৈলকুপার ৫নং কাঁচেরকোল ইউনিয়নের গণমানুষের দূর্ভোগ লাঘবে সচেষ্ট রয়েছেন। বিগত কয়েক দিন ধরে করোনা মহামারি থেকে রক্ষা পাওয়ার বিভিন্ন সচেতনতামূলক লিফলেট ও মাইকিং এর মাধ্যমে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তার পক্ষ থেকে করোনা আক্রান্ত রোগী হাসপাতালে বহন করার জন্য ফ্রি এ্যাম্বুলেন্স সেবা প্রদান করা হচ্ছে। এ জন্য স্থানীয় কচুয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর শামছুজ্জোহা (০১৭১২৬৯০৮৬৬) এবং গোলাম মোস্তফার (০১৭১২১১৯২৭৫) মোবাইল নম্বরে কল দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

এ বিষয়ে সার্বিক দায়িত্ব পালন করবেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদ আল মামুন। এলাকার সুধীমহল সাবেক এই ছাত্রলীগ নেতার তাঁর মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। মহামারীর এই প্রাদুর্ভাবে তিনি সাধ্যমত এলাকার বিত্তশালী ও অন্যান্য সমাজ সেবকদের করোনা আক্রান্ত রোগীর পাশে দাঁড়াতে অনুরোধ জানিয়েছেন।

গোলাম মোস্তফা জানান, করোনা মহামারিতে হাজারো মানুষ অসহায় হয়ে পড়েছে, সময়মত কোন গাড়ি পাওয়া যায় না, অনেক ড্রাইভার এ রোগী বহনে অনীহা প্রকাশ করছেন জেনেই এলাকার মানুষের জন্য তিনি এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছেন। প্রচার অব্যাহত রাখতে ইউনিয়নটির হাটবাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পোষ্টারিং করা হয়েছে।

এ ব্যাপারে ডা. রাশেদ আল মামুন জানান, করোনার ভয়াল থাবায় মানুষকে বাঁচাতে দলমত নির্বিশেষে একে অন্যের প্রতি সহানুভূতি প্রকাশ করে এগিয়ে আসা উচিৎ। তিনি বলেন কাঁচেরকোল ইউনিয়নের সমাজসেবক গোলাম মোস্তফার মত উপজেলার বিভিন্ন এলাকায় এমন সেবা সার্ভিস চালু হলে আরও সুবিধা হবে। এখন সরকারি হাসপাতালে থাকা এ্যাম্বুলেন্সটির উপর নির্ভরতা কমানো জরুরী। হাসপাতালে করোনা ছাড়াও বিভিন্ন জরুরী সেবার রোগী রয়েছে, তাদেরকে প্রায় সময় উন্নত চিকিৎসার জন্য বাইরে নিতে হচ্ছে। এ কারণে হাসপাতালের এ্যাম্বুলেন্সে ইউনিয়ন পর্যায় থেকে রোগী বহন করে আনা বেশ দুষ্কর হয়ে পড়েছে।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড