• শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈশ্বরদীতে রেলওয়ের গাছ কাটার অভিযোগ 

  খায়রুল বাশার, ঈশ্বরদী (পাবনা)

১৬ জুলাই ২০২১, ১৫:২৮
দফগদফগ
রেলওয়ের কাটা গাছ (ছবি : দৈনিক অধিকার)

ঈশ্বরদী শহরের ৫নং ওয়ার্ডের ফতেমোহাম্মাদপুর রেলওয়ের লেবেল ক্রসিং গেট সংলগ্ন রেলওয়ের জমিতে পৌরসভার রাস্তা। সেই রাস্তা ভেঙে যাওয়ার অজুহাতে অনুমতি ছাড়াই রেলওয়ের সাতটি গাছ কেটে ফেলা হয়েছে।

ঈশ্বরদী পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর ওয়াকিল আলম ও পাকশী ইউনিয়ন পরিষদের সচিব মিজানুর রহমান খোকনসহ কয়েকজনের পরামর্শে এসব গাছ কেটে ফেলা হয়। খবর পেয়ে কেটে ফেলা গাছগুলোর খন্ড করাতকল থেকে জব্দ করেছে রেলওয়ে। এই ঘটনায় পুরো এলাকায় তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ঈশ্বরদী শহরের ৫নং ওয়ার্ডের ফতেমোহাম্মাদপুর রেলওয়ের লেবেল ক্রসিং গেট সংলগ্ন রেলওয়ের বিশাল পুকুরপাড়ের শিল কড়ই ও কৃষ্ণচূড়ার ৭টি গাছ কেটে ফেলা হয়। গাছগুলো স্থানীয় সুইটের করাতকলে নেওয়া হয়।

স্থানীয় করাতকল মালিক সুইট জানান, গাছগুলোর কারণে পৌরসভার রাস্তা ভেঙে যাচ্ছে বলে পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর ওয়াকিল আলম, পাকশী ইউনিয়ন পরিষদের সচিব মিজানুর রহমান খোকন গাছগুলো কেটে করাতকলে রাখতে বলেন। লোকবল লাগিয়ে গত দুইদিন ধরে গাছগুলো কাটা হয়। আরো কিছু গাছ কাটার সময় রেলওয়ে থেকে লোকজন এসে গাছ কাটতে নিষেধ করেন। একই সঙ্গে করাতকল থেকে গাছের টুকরোগুলো নিয়ে যান।

ঈশ্বরদী পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিল ওয়াকিল আলম জানান, তিনি শুধু উপড়ে পড়া গাছ কেটে ফেলতে বলেছেন। তাছাড়া রেলওয়ের গাছ কাটার কোনো বৈধতা নেই। তাই কাছগুলো কাটার সঙ্গে তাঁর কোনো সংশ্লিষ্টতা নেই বলে দাবি করেন।

পাকশী ইউনিয়ন পরিষদের সচিব মিজানুর রহমান খোকন জানান, তিনি কাউকে গাছ কাটতে হুকুম প্রদান করেননি। তিনি গাছ কাটেন না, নতুন করে আরো গাছ লাগান বলেও দাবি করেন।

রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (কার্য) তৌহিদ সুমন জানান, গাছগুলো পৌরসভার স্থানীয় কাউন্সিলর ওয়াকিল আলম ও পাকশী ইউনিয়ন পরিষদের সচিব মিজানুর রহমানের নির্দেশে কাটা হয়েছে বলে জানতে পেরেছেন। প্রাথমিকভাবে স্থানীয় করাতকল থেকে কেটে ফেলাগাছগুলোর ১৭টি খন্ড জব্দ করে নিজেদের হেফাজতে রাখা হয়েছে। রেলওয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে আইনগত পদক্ষেপ গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড