• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে করোনার উচ্চ ঝুঁকিতেও জমজমাট কোরবানির পশুরহাট 

  রাকিব হোসেন আপ্র, লক্ষ্মীপুর

১৬ জুলাই ২০২১, ১২:৩৭
hgfkgk
উচ্চ ঝুঁকিতেও জমজমাট কোরবানির পশুরহাট (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরে করোনার উচ্চ ঝুঁকির মধ্যেও জমে উঠেছে কোরবানির পশুরহাট। অস্থায়ীভাবে কোনো পশুরহাট বসতে জেলা ও উপজেলা প্রশাসন অনুমোদন না দিলেও স্থায়ী বাজার গুলোতে কোরবানির পশুরহাট বেচাকেনা শুরু হয়েছে। তবে এক্ষেত্রে স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছেন না ক্রেতারা। যদিও প্রশাসন ও গরু বাজার সংশ্লিষ্টরা স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানায়।

বৃহস্পতিবার (১৫ জুলাই) লক্ষ্মীপুর পৌর গরু বাজারে জমজমাট কোরবানির পশুরহাট দেখা যায়।

স্থানীয়রা জানায়, জেলার বিভিন্ন এলাকা থেকে গরু ব্যবসায়ী ও খামারিরা এ হাটে গরু নিয়ে আসে। বিকেলে এ হাটে ক্রেতাদের ব্যাপক ভীড় লক্ষ্য করা যায়। হাটে প্রতিটি গরু বিক্রির খাজনা উভয় পক্ষ থেকে এক থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত আদায় করে পশুরহাট আয়োজকরা। কিন্তু এতে স্বাস্থ্যবিধি লঙ্ঘন হয়। যদিও পশুরহাট সংশ্লিষ্টরা স্বাস্থ্যবিধি মেনে চলতে মাইকে বারবার ঘোষণা করেন। এই হাট ইদের আগের দিন পর্যন্ত স্থায়ী হবে বলেও মাইকে ঘোষণা দেন তারা।

এদিকে জেলায় গত ২৪ ঘণ্টায় এক করোনা রোগীর মৃত্যুর পাশাপাশি ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) এ তথ্য প্রকাশ করেছে জেলা সিভিল সার্জন কার্যালয়।

এখন পর্যন্ত এটাই রেকর্ড সংখ্যক বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. আবদুল গাফ্ফার। তিনি বলেন, জেলায় দিন দিন করোনার প্রাদুর্ভাব বেড়েই চলেছে। কোরবানির পশুরহাট বসানোর বিষয়ে জানতে লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহের এর মোবাইলে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

তবে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী লক্ষ্মীপুরে লকডাউন শিথিল হয়েছে। যেকারণে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন স্থায়ী গরু বাজারে কোরবানির পশুরহাট বসেছে। কিন্তু করোনার উচ্চ ঝুঁকি থাকায় অনলাইনে কোরবানির পশু ক্রয় বিক্রয়ে উদ্বুদ্ধ করা হচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড