• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেকুয়ায় প্রবাসীর জমি দখলে নিতে দুর্বৃত্তের হামলা

  এম জুবায়েদ, পেকুয়া (কক্সবাজার)

১৬ জুলাই ২০২১, ১০:০৮
দুর্বৃত্তের হামলা
দুর্বৃত্তের হামলা। (ছবি: প্রতীকী)

কক্সবাজারের পেকুয়ায় হেলাল উদ্দিন (৪৮) নামের এক প্রবাসীর চাষযোগ্য জমি জবরদখলে নিতে হামলা চালিয়েছে একদল দুর্বৃত্তরা।

বুধবার (১৪ জুলাই) বিকাল সাড়ে ৫ টার দিকে উপজেলার পেকুয়া ইউনিয়ন পরিষদ মোড় সংলগ্ন পূর্ব বাইম্যাখালী ভুক্তভোগীর দখলীয় নাল জমিতে এ ঘটনা ঘটে। এ বিষয়ে হেলাল উদ্দিন বাদী হয়ে পেকুয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।

হেলাল উদ্দিন চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খোঁজাখালী এলাকার মরহুম নুর মোহাম্মদের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, ভুক্তভোগী হেলাল উদ্দিন দীর্ঘ দিন ধরে সৌদি প্রবাসী জীবনে ছিলেন। সেই সুবাদে তার সব জমিজমা দখলে নিতে মরিয়া হয়ে উঠে পড়ে লেগেছে একদল দুর্বৃত্তরা। তারা বিভিন্ন সময় বিভিন্নভাবে হেলাল উদ্দিনের পৈত্রিক খরিদীয় জমি দখলে নেওয়ার পাঁয়তারা করে। হেলাল উদ্দিনকে দুর্বৃত্তরা বিভিন্ন সময় জায়গা ছেড়ে দেওয়ার হুমকি ও দিয়ে আসছে। এমনকি প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছে।

এরই জের ধরে, বুধবার (১৪ জুলাই) বিকাল সাড়ে ৫টার দিকে হেলাল উদ্দিনের দখলীয় নাল জমি দখলে নিতে আসে তারই আপন বোন পাখি, উপজেলার সদর ইউনিয়নের পূর্ব বাইম্যাখালী এলাকার আবুল হোসেনের ছেলে জিয়াউর রহমান, মৃত আব্দুল আলীর ছেলে আনসার উদ্দিনসহ ৭/৮ জনের একটি সংঘবদ্ধ দল। এসময় দুর্বৃত্তদের বাধা প্রদান করতে চাইলে তারা লাঠিসোঁটা ও ধারালো ছুরি দিয়ে আঘাত করে। জমি ছেড়ে না দিলে হত্যার হুমকি দেয় তারা। এসময় স্থানীয় লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা ঘটনাস্থল ত্যাগ করে।

ভুক্তভোগী হেলাল উদ্দিন বলেন, আমার পৈত্রিক সম্পত্তি জবর দখলে উঠে পড়ে লেগেছে একদল নামধারী দুর্বৃত্তরা। তারা বিভিন্নভাবে আমাকে এবং আমার পরিবারের সদস্যদের হুমকি দিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমার বোন পাখিকে থানা কোর্টে ডাকলেও সে হাজির হয় না। এমতাবস্থায় আমরা নিরাপত্তা হীনতায় আছি। তারা যে কোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটাতে পারে। আমি সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুর রহমান মজুমদার বলেন, জমি দখলের বিষয়ে হেলাল উদ্দিন নামের এক ব্যক্তির অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড