• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে বিসিআইয়ের চিকিৎসা সামগ্রী বিতরণ

  হারুন আনসারী, ফরিদপুর

১৫ জুলাই ২০২১, ১৭:২৭
ফরিদপুর
চিকিৎসা সামগ্রী বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরে করোনা রোগীদের সুচিকিৎসায় পঞ্চাশটি অক্সিজেন সিলিন্ডার সহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী প্রদান করেছে বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই)। এছাড়া অসহায় পরিবারের মাঝে চাল ও মাস্ক বিতরণ করেছে তারা।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে এসব স্বাস্থ্য সুরক্ষা উপকরণ প্রদান করা হয়। জেলা প্রশাসক অতুল সরকারের নিকট এসব অক্সিজেন সিলিন্ডার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী তুলে দেন বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই) পরিচালক যশোদা জীবন দেবনাথ (সিআইপি) ও মো. আবুল খায়ের মিয়া।

এসময় জেলা সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান, বিএসএমএমসি হাসপাতালের পরিচালক ডা. মো. সাইফুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, ফরিদপুর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. গণপতি বিশ্বাস শুভ প্রমুখ উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের নিকট যশাদো জীবন দেবনাথ বলেন, ফরিদপুরে কোভিড-১৯ এ আক্রান্তদের সুচিকিৎসার জন্য জেলার স্বাস্থ্য বিভাগকে বিসিআই এর পক্ষ থেকে ৩০টি এবং তাদের ব্যক্তিগত তরফ হতে আরও ২০টি মিলিয়ে মোট ৫০টি অক্সিজন সিলিন্ডার, দু'টি হাইফ্লানোজাল ক্যানোলাসহ এসব স্বাস্থ্য সুরক্ষা উপকরণ প্রদান করা হয়।

এসময় জেলা প্রশাসক অতুল সরকার বিসিআই নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সবাই যদি নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসেন তাহলে সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই বৈশ্বিক মহামারী মোকাবেলা করতে পারবো বলে আশা রাখি।

এরপরে বিসিআই নেতৃবৃন্দ শহরের গোয়ালচামটে সারদা সুন্দরী স্কুল প্রাঙ্গণে পাঁচশো পরিবারের মাঝে পাঁচ কেজি করে চাল বিতরণ করেন। বিকেলে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বিসিআই এর পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ফরিদপুরের পিসিআর ল্যাবে ৪৭৬ নমুনা পরীক্ষা করে আরও ১৮৬ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে বলে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। এই সময়ে চিকিৎসাধীন অবস্থায় করোনা ডেডিকেটেড হাসপাতালে মারা গেছেন ৮ জন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet