• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালিয়াকৈরে কারখানার জেনারেল ম্যানেজারকে প্রাণনাশের হুমকি

  আফসার খাঁন বিপুল, কালিয়াকৈর (গাজীপুর)

১৫ জুলাই ২০২১, ১৫:১২
থানায় অভিযোগের কপি (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরের কালিয়াকৈরে ঝুট ব্যবসাকে কেন্দ্র করে কারখানার জেনারেল ম্যানেজারকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় কারখানার জেনারেল ম্যানেজার বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের পর দুদিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়নি কালিয়াকৈর থানা পুলিশ।

অভিযোগ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার বড়ইছুটি এলাকায় চন্দ্রা স্পিনিং লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে। ওই কারখানায় দলীয় প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে ঝুটব্যবসা করে আসছিলেন কালিয়াকৈর পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন।

কারখানার কিছু অসাধু কর্মকর্তাদের যোগসাজসে তিনি সিন্ডিকেট করে ঝুটের কম মূল্য নির্ধারণ করে বেশি ব্যবসা করছিলেন। বিষয়টি জানাজানি হলে ওই কারখানার ৪/৫ জন কর্মকর্তাকেও অব্যাহতি দেওয়া হয়। এছাড়া একই কারণে পৌর আওয়ামী লীগের সাবেক ওই নেতাকে ঝুট দিতে অস্বীকৃতি জানায় কারখানা কর্তৃপক্ষ। পরে জেনারেল ম্যানেজার হাজি মো. শাহজাহান মিয়া কারখানা কর্তৃপক্ষের নির্দেশে মেসার্স এসএন এন্টারপ্রাইজকে ঝুট সরবরাহের লিখিত অনুমতি দেওয়া হয়। ওই অনুমতিক্রমে গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এসএন এন্টারপ্রাইজের মালিক রুবেল পারভেজ কারখানায় ঝুট বের করতে যান।

খবর পেয়ে পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন ও তার ভাই নজরুল ইসলাম এবং তাদের সহযোগী মাজহারুল ইসলাম, আমিনুর ইসলাস, সুরুজ মিয়া, রিপন মিয়াসহ অজ্ঞাতনামা আরও ১০/১২ জন বহিরাগত লোক দা, লাঠি, রড, ছুরি নিয়ে বেআইনিভাবে কারখানা ফটকে হামলা চালায়। পরে তারা প্রধান গেটে লাঠি দিয়ে আঘাত করে ও কুপিয়ে ক্ষতি সাধন করে এবং ঝুট সরবরাহে বাধা প্রদান করে।

এ সময় কারখানার নিরাপত্তা প্রহরীদের বাধার মুখে তারা ভিতরে ঢুকতে না পেরে কারখানার জেনারেল ম্যানেজারকে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দেয়। পরে তারা কারখানার বড় ধরণের ক্ষতি সাধনের হুমকি দিয়ে চলে যায়। এ ঘটনায় ওই কারখানার জেনারেল ম্যানেজার হাজি মো. শাহজাহান মিয়া বাদী হয়ে সোমবার (১২ জুলাই) রাতে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন। কিন্তু ঘটনার দুদিন পেরিয়ে গেলেও বুধবার পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়নি পুলিশ। এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন কারখানার ওই কর্মকর্তা।

এ বিষয়ে জানতে অভিযুক্ত কালিয়াকৈর পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেনের মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

কারখানার জেনারেল ম্যানেজার হাজি শাহজাহান মিয়া জানান, আমার প্রাণ নাশের ও কারখানার ক্ষতির হুমকি দিলে কর্তৃপক্ষের নির্দেশে থানায় অভিযোগ করেছি।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, এ ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড