• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে প্রস্তুত হচ্ছে আনন্দবাজার পশুর হাট

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

১৫ জুলাই ২০২১, ১৪:৩৩
সোনারগাঁ
আনন্দবাজার পশুর হাট (ছবি : দৈনিক অধিকার)

আর মাত্র কয়েকদিন বাদেই ইদুল আজহা। পছন্দের পশু কোরবানির জন্য মানুষ যেমন প্রস্তুতি নিচ্ছে তেমনি পশুর হাটও প্রস্তুতি হচ্ছে। নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের একমাত্র স্থায়ী পশুর হাট আনন্দবাজারে চলছে এখন শেষ মুহুর্তের কাজ।

সোনারগাঁয়ের ঐতিহাসিক এই হাটে ছোট-বড়, দেশি আমদানি করা গরু, ভেড়া, মহিষ জাতের পশু উঠানো হয়। এবারও তাই উঠবে। তবে এ আনন্দবাজার হাটে চর এলাকার পশু সবচেয়ে বেশি উঠানো হয়।

আনন্দবাজারের হাটের আয়তন অনুযায়ী ৩০ থেকে ৪০ হাজার পশু উঠানো সম্ভব। এবছর আনন্দবাজার হাটে ক্রেতা-বিক্রেতাদের সুবিধার্থে ৮ থেকে ৯টি হাসিল ঘর বসানো হচ্ছে। এছাড়া নিরাপত্তার জন্য পুলিশ ছাড়াও হাট কর্তৃপক্ষে দুইশত স্বেচ্ছাসেবক কাজ করবেন ক্রেতা-বিক্রেতাদের সুবিধার্থে।

বুধবার (১৪ জুলাই) আনন্দবাজার পশুর হাট ঘুরে দেখা গেছে প্রধান সড়কের পাশে মূল গেট বানানোর কাজ চলছে। এছাড়া হাটের ভেতরে গরু বাঁধার জন্য বাঁশ ও ত্রিপল দিয়ে শেড তৈরি করা হচ্ছে। তাছাড়া অতিরিক্ত বৃষ্টিপাতের কথা মাথায় রেখে বাড়তি বালু রাখা হচ্ছে হাটের ভেতরে, যেন বৃষ্টি হলেও নির্বিঘ্নে মানুষ চলাচল করতে পারে।

আনন্দবাজার হাট পরিচালনা কমিটির সদস্য নজরুল ইসলাম বলেন, সরকারি ঘোষণা অনুযায়ী ১৭ জুলাই শনিবার একদিন মাএ আমাদের ইদের হাট শুরু হবে। হাটে পশু ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তার সুবিধার্থে সব ধরনের ব্যবস্থা রাখা হয়েছে। পুরো হাট সিসি ক্যামেরার আওতায় থাকবে। তাই কেউ অপরাধ করে পার পাবে না।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet