• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৭ কিলোমিটার যানজট

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

১৪ জুলাই ২০২১, ১৪:৪৪
যানজট
প্রায় ২৭ কিলোমিটার এলাকাজুড়ে যানজট ছড়িয়ে পড়েছে (ছবি: দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে লাঙ্গলবন্দ সেতুর মেরামত কাজের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

বুধবার (১৪ জুলাই) ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ঘুরে দেখা যায়, শিমরাইল মোড় থেকে লাঙ্গলবন্দ সেতুর পশ্চিমপাড় ও লাঙ্গলবন্দ সেতুর পূর্বপাড় থেকে মেঘনা সেতু পর্যন্ত প্রায় ২৭ কিলোমিটার এলাকাজুড়ে যানজট ছড়িয়ে পড়েছে।

মদনপুর-নবীগঞ্জ ও মোগড়াপাড়া চৌরাস্তা সড়কে দুর্বিষহ যানজটে ঘণ্টার পর ঘণ্টা যানবাহন আটকে থাকতে দেখা যায়। মূলত ঢাকা-সিলেট মহাসড়কে চট্টগ্রামমুখী যানবাহনের চাপের কারণে যানজট তীব্র আকার ধারণ করে। এছাড়া কাঁচপুর থেকে ভুলতা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজট ছড়িয়ে পড়ে।

এর আগে সোমবার (১২ জুলাই) রাত ১০টা থেকে বুধবার (১৪ জুলাই) দুপুর ১২টা পর্যন্ত ৩৮ ঘণ্টা লাঙ্গলবন্দ সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। এই সময়ে ভারী যানবাহনকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এড়িয়ে ঢাকা-সিলেট সড়ক এবং হালকা যানবাহনকে মদনপুর-নবীগঞ্জ চৌরাস্তা দিয়ে চলাচলের জন্য বলা হয়েছে। তবে অনেক গাড়ির চালকই বিষয়টি জানেন না বলে দাবি করেন।

ফলে ব্যক্তিগত গাড়ি ও মালবাহী ট্রাক লাঙ্গলবন্দ সেতু দিয়ে পার হতে গিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ বিকল্প সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, বিকল্প সড়কে হালকা যানবাহন চলাচলের জন্য বলা হয়েছে কিন্তু সরু রাস্তায় ভারী ও মালবাহী যানবাহন ঢুকে পড়ায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

ওডি/আজীম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet