• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিশোরগঞ্জে ফুড প্রোডাক্ট ফ্যাক্টরিকে জরিমানা

  নাজির আহমেদ, ভৈরব (কিশোরগঞ্জে)

১৪ জুলাই ২০২১, ১৪:১৬
কিশোরগঞ্জ
ফ্যাক্টরির মালিককে জরিমানা (ছবি : দৈনিক অধিকার)

কিশোরগঞ্জের ভৈরবে অস্বাস্থ্যকর পরিবেশ ও শিশুদের দিয়ে খাদ্য উৎপাদনের অপরাধে একটি ফুড প্রোডাক্ট ফ্যাক্টরিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকালে পৌর শহরের লক্ষ্মীপুর এলাকার মাক্কুল মোল্লা ফুড প্রোডাক্ট ফ্যাক্টরিকে এ অর্থদণ্ড দেয়া হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট উৎপাদন ও শিশুদের দিয়ে কাজ করানোর অপরাধে ভোক্তা অধিকার আইনে ২৫ হাজার টাকা ও বাংলাদেশ শ্রম অধিকার আইনে ৫ হাজার টাকাসহ ৩০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এ বিষয়ে ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা জানায়, বর্তমান এই করোনা মহামারিতে মাক্কুল মোল্লা ফুড প্রোডাক্ট ফ্যাক্টরিতে স্বাস্থ্যবিধি মানার কোন লক্ষণই ছিল না, ছিল না কারো হাতে হ্যান্ড গ্লাভস। এছাড়াও অপ্রাপ্ত বয়স্ক শিশুদের দিয়ে কাজ করানো হচ্ছিল। এমন অপরাধে ফ্যাক্টরির মালিক মাক্কুল মোল্লাকে ভোক্তা অধিকার আইন ও শিশু শ্রম আইনে ৩০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet