• শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৪ ঘণ্টায় সাতক্ষীরায় আরও ৯ মৃত্যু

  মো. মুশফিকুর রহমান, সাতক্ষীরা

১৪ জুলাই ২০২১, ১২:২৭
সাতক্ষীরা
ছবি : প্রতীকী

গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে ১জন ও উপসর্গ নিয়ে ৮ জনসহ আরও ৯ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৯ জন। এ ভাইরাসটির উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৪০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় নতুন করে ৩৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৩২৪টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৪৯ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ২০ দশমিক ৭৩ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডা. জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে ১ জন ও উপসর্গে মারা গেছেন আরও ৮ জন। জেলায় মোট ৩২৪টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা পজিটিভ হয়েছে। এর মধ্যে সামেক হাসপতালের আরটি পিসিআর ল্যাবে ২২২ টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা শনাক্ত হয়। বাকি ১০২টি নমুনা র‌্যাপিড এন্টিজেন্ট কিটে পরীক্ষা করা হয়। সেখানে আরও ৩ জনের করোনা পজিটিভ এসেছে।

তিনি আরও বলেন, মঙ্গলবার ১৩ জুলাই পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৬ শ ১১ জন। জেলায় মোট সুস্থ্য হয়েছেন ৩ হাজার ৩ শ ৪৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১ হাজার ১ শ ৮৭ জন। হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৭ জন। এদের মধ্যে সামেক হাসপাতালে ২৮ জন ও বেসরকারি হাসপাতালে ৯ জন ভর্তি অছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ১শ ৫০ জন। গত ২৪ ঘণ্টায় জেলায় সুস্থ হয়েছেন ৭৮ জন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড