• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যু

  রাকিব হোসেন আপ্র, লক্ষ্মীপুর

১৪ জুলাই ২০২১, ১০:৫৭
ছবি : দৈনিক অধিকার

লক্ষ্মীপুরে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে জেলা শহরের নিউ মডেল হসপিটাল প্রাইভেটে ঘটনাটি ঘটে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ অভিযোগ অস্বীকার করে বলছেন, নির্দিষ্ট সময়ের আগেই প্রসব হওয়ায় নবজাতকের মৃত্যু হয়।

জানা গেছে, সকালে সদর উপজেলার শাকচর গ্রামের বাসিন্দা মো. রাজুর ৮ মাসের গর্ভবতী স্ত্রী আয়েশা বেগমের প্রসব ব্যথা শুরু হয়। পরে তাকে লক্ষ্মীপুর নিউ মডেল হসপিটালে ভর্তি করে রোগীর স্বজনরা। এ সময় হাসপাতালে কর্তব্যরত কোনো চিকিৎসক ছিলেন না। তবে হাসপাতালে নিয়োজিত স্টাফ ও নার্সরা আল্ট্রাসনোগ্রাফি করতে রোগীর স্বজনদের কাছ থেকে ৮০০ টাকা নেন। কিছুক্ষণের মধ্যে রোগীকে তারা অপারেশন থিয়েটারে নিয়ে গিয়ে নরমাল ডেলিভারির চেষ্টা করেন। এ সময় স্বজনদের ওই কক্ষ থেকে বের করে দেয়া হয়। এর কিছু সময় পর দায়িত্বরত নার্স এসে নবজাতকের মৃত্যুর সংবাদ দেন।

এ নিয়ে নবজাতকের বাবা রাজু ও দাদি হোছনেয়ারা বেগম অভিযোগ করে বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যু হয়েছে। তার মায়ের অবস্থাও ভালো না। এ ঘটনায় নবজাতককে হত্যা করা হয়েছে অভিযোগ তুলে বিচার দাবি করছেন তারা।

নবজাতকের বাবা রাজু আরও বলেন, গর্ভাবস্থার শুরু থেকেই আমার স্ত্রীর চিকিৎসা করে আসছেন ডা. আশফাকুর রহমান মামুন। তার পরামর্শে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা এবং ঔষধ খাওয়া হয়েছে। তিনি বলেছিলেন আগামী আগস্ট মাসে বাচ্চা প্রসব হবে।

এদিকে নিউ মডেল হসপিটাল প্রাইভেটের পরিচালক ও চিকিৎসক আশফাকুর রহমান মামুন অভিযোগ অস্বীকার করে বলেন, এখানে হাসপাতাল কর্তৃপক্ষের কোনো অবহেলা হয়নি। নির্দিষ্ট সময়ের আগে মায়ের গর্ভ থেকে বাচ্চা বের হয়ে যায়। এমন প্রেক্ষাপটে নরমাল ডেলিভারির চেষ্টা করেছে সেবিকারা। কিন্তু নবজাতককে বাঁচানো সম্ভব হয়নি।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet