• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে সংবাদ প্রকাশের জেরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

  এস এম ইউসুফ আলী, ব্যুরো প্রধান, ফেনী

১৩ জুলাই ২০২১, ২১:০০
ghchg
ছবি : দৈনিক অধিকার

ফেনীতে নাজিম উদ্দিন চৌধুরী নামে এক অনলাইন নিউজ পোর্টাল সম্পাদকসহ ৩ জনের নাম উল্লেখ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

স্ত্রীকে দিয়ে অনৈতিক কার্যক্রম চালিয়ে জিম্মি করে টাকা আদায় ও মাদক ব্যবসায় জড়িত থাকার সংবাদ প্রকাশ করায় উদ্দেশ্যমূলকভাবে একজন সেলুন ব্যবসায়ি এ মামলা করেছেন বলে নাজিম উদ্দিন অভিযোগ করেন।

নাজিম উদ্দিন আরও জানান, শহরের ট্রাংক রোডে ‘ব্লু হেয়ার কাট জেন্টস পার্লার’ নামে সেলুন ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে স্ত্রীকে ব্যবহার করে বিভিন্ন কৌশলে পুরুষদের জিম্মি করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে আসছিল দিদার, তার স্ত্রী ও জনৈক খালেক। এ ব্যাপারে থানায় ভুক্তভোগীদের মামলাও রয়েছে। এছাড়া ইয়াবাসহ পুরাতন পুলিশ কোয়ার্টারের বাসা থেকে দিদারকে পুলিশ হাতেনাতে গ্রেফতারও করে। এসব মামলায় দিদার ও সহযোগিরা জামিনে রয়েছে।

দিদার ও তার স্ত্রীর জিম্মিদশায় পড়া ভুক্তভুগীর ভিডিও বক্তব্য ধারণ করে নিউজ পোর্টালটিতে সচিত্র সংবাদ প্রকাশ করা হয়। বিষয়টি ছড়িয়ে পড়লে দিদার ভিডিওটি সরিয়ে নিতে পোর্টালের ভারপ্রাপ্ত সম্পাদককে নানাভাবে চাপ প্রয়োগ করে। একপর্যায়ে মোবাইল ফোনে হুমকি-ধমকিও দেয়া হয়। এ ঘটনায় নাজিম গত ১২ মে নিরাপত্তা চেয়ে ফেনী মডেল থানায় সাধারণ ডায়েরি করেন।

এর জেরে দিদার গত শনিবার নাজিম উদ্দিন চৌধুরী সহ আরও ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩-৪ জনকে অভিযুক্ত করে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলার এজহারে দিদারের ব্যবহৃত মোটর সাইকেল চুরিরও অভিযোগ করা হয়। মামলা দায়েরের পরেও সেদিন রাতে মোটর সাইকেলটি তার বাসার নিচে দেখতে পাওয়া যায় বলে মামলার বিবাদীগন জানান।

ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে দিদারের বক্তব্য জানা যায়নি। মামলার এজাহারে তিনি নাজিম ও অপরাপর বিবাদীদের বিরুদ্ধে দুই লাখ টাকা চাঁদা দাবীর অভিযোগ করেছেন। দাবীকৃত চাঁদা না পেয়ে স্ত্রী ও তার বিরুদ্ধে বানোয়াট সংবাদ প্রকাশ করা হয় বলে তার অভিযোগ।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড